সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ব্রাজিল দলে পাঁচ নতুন মুখ

ক্রীড়া ডেস্ক
  ০৪ মার্চ ২০২৪, ০০:০০

অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচের দল সাজিয়েছে ব্রাজিল। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন পাঁচ জন ফুটবলার। ব্রাজিলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম কোনো দল ঘোষণা করলেন দরিভাল জুনিয়র। শুক্রবার তার ঘোষিত ২৬ জনের দলে নতুন পাঁচজন হলেন- পিএসজি ও পালমেইরাসের ডিফেন্ডার বেরালদু ও মুরিলো, সাও পাওলোর গোলরক্ষক হাফায়েল ও মিডফিল্ডার পাবলো মাইয়া এবং জিরোনার ফরোয়ার্ড সাভিনিহো।

চোট পেয়ে অনেক দিন ধরে বাইরে আছেন নেইমার। অনুমিতভাবেই আসছে দুই ম্যাচের দলেও নেই ব্রাজিলের তারকা এই ফরোয়ার্ড। তবে দলে আছেন ছন্দে থাকা রিয়াল মাদ্রিদের দুই তারকা ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো। পায়ের চোটের সঙ্গে লড়ছেন টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড রিচার্লিসন। তবুও তাকে দলে রাখা হয়েছে। ছয় বছরের বেশি সময় পর আন্তর্জাতিক ফুটবলে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে যাচ্ছে ব্রাজিল। ওয়েম্বলিতে দুই দলের প্রীতি ম্যাচটি আগামী ২৩ মার্চ। এই মাঠেই সবশেষ দুই দল মুখোমুখি হয়েছিল ২০১৭ সালে, প্রীতি ম্যাচটি হয়েছিল গোলশূন্য ড্র।

ইংল্যান্ড সফরের পর স্পেনে যাবে ব্রাজিল দল। ২৬ মার্চ সান্তিয়াগো বার্নাবু্যয়ে স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে তারা। বর্ণবাদবিরোধী প্রচারণার অংশ হিসেবে ম্যাচটি খেলবে দুই দল।

ব্রাজিল দল

\হগোলরক্ষক: এদেরসন, হাফায়েল, বেন্তো। ডিফেন্ডার: দানিলো, ইয়ান কৌতু, আইরতন লুকাস, ওয়েন্দেল, বেরালদু, গাব্রিয়েল মাগালিয়াইস, মার্কিনিহোস, মুরিলো। মিডফিল্ডার :আন্দ্রে, আন্দ্রেয়াস পেরেইরা, কাসেমিরো, জোয়াও গোমেস, ব্রম্ননো গিমারেস, দগলাস লুইস, লুকাস পাকেতা, পাবলো মাইয়া। ফরোয়ার্ড: এন্দ্রিক, রদ্রিগো, গাব্রিয়েল মার্তিনেলিস্ন, রাফিনহা, রিচার্লিসন, সাভিনিহো ও ভিনিসিয়াস জুনিয়ার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে