সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

লিভারপুলের নাটকীয় জয়

ক্রীড়া ডেস্ক
  ০৪ মার্চ ২০২৪, ০০:০০
নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে গোল করার পর ডারউইন নুনেজের উচ্ছ্বাস -ওয়েবসাইট

নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা সময়ের আট মিনিটও পেরিয়ে গেছে তখন। স্কোরলাইন গোলশূন্য। লিভারপুলের পয়েন্ট হারানো স্রেফ সময়ের ব্যাপার মাত্র। এমন সময়েই ত্রাতা হয়ে এলেন ডারউইন নুনেজ। শেষ মুহূর্তে গোল করে দলকে দারুণ এক জয় এনে দিলেন উরুগুয়ের এই ফরোয়ার্ড। নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে লিভারপুল। চোট কাটিয়ে এই ম্যাচ দিয়েই নুনেজ মাঠে ফেরেন দ্বিতীয়ার্ধে। শেষ পর্যন্ত দলের জয়ের নায়কও হয়ে গেলেন তিনি।

এদিনের এই জয়ে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে টিকে থাকলো লিভারপুল। ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট তাদের। ৫৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ম্যানসিটি। শিরোপাধারীরা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। আর ম্যানসিটির সমান ২৬ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে তিনে আছে আর্সেনাল। ২৭ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে আছে নটিংহ্যাম।

অরপদিকে লিভারপুলের নাটকীয় জয়ের রাতে পয়েন্ট হারিয়েছে চেলসি। ব্রেন্টফোর্ডের বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়ে পরপর ২ গোল হজম করে পিছিয়ে পড়েছিল সফরকারীরা। অবশেষে ৮৩ মিনিটে স্বাগতিকদের জালে বল জড়িয়ে ২-২ গোলে ড্র করেছে চেলসি। এবারের আসরে একেবারেই ছন্দে নেই চেলসি। লিগ পর্বে ২৬ ম্যাচে এখন পর্যন্ত তাদের জয় মাত্র ১০টিতে। বর্তমানে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানে আছে দ্য বস্নুজরা।

পুরো ম্যাচ জুড়ে ৭০ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখেছিল লিভারপুল। শট নিয়েছিল ২২টি, কিন্তু লক্ষ্যে ছিল দুটি। যার একটিই কাজে লেগে গেছে। নটিংহ্যামও লক্ষ্যে দুটি শট রাখলেও জালের দেখা পায়নি। প্রথমার্ধে ডিভক ওরিগি ও লুইস দিয়াজের শট গোলবারের পাশ দিয়ে যায়। ৬০ মিনিটে অ্যান্ডি রবার্টসনের বদলি নেমে নুনেজ তিন মিনিট পর গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার শট লক্ষ্যভ্রষ্ট হয়। অবশেষে তিনি গোলের দেখা পান। যোগ করা সময়ের নবম মিনিটে কর্নার থেকে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের অ্যাসিস্টে হেড করে জাল কাঁপান নুনেজ। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ষষ্ঠ জয় পায় লিভারপুল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে