সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ধুলোমাখা জামাকাপড়ে মিলল নিখোঁজ ফুটবলার মহসিনের খোঁজ

ক্রীড়া প্রতিবেদক
  ০৮ মার্চ ২০২৪, ০০:০০
খেলোয়াড়ি জীবনে দেশের সেরা গোলরক্ষক ছিলেন মো. মহসিন -সংগৃহীত

জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ফুটবলার মো. মহসিন আকস্মিকভাবে নিখোঁজ হয়েছিলেন। দুইদিন কোনো খোঁজই ছিল না জাতীয় দলের এক সময়ের এই তারকা গোলরক্ষকের। অবশেষে তার খোঁজ মিলেছে। বাংলাদেশের কিংবদন্তি ফুটবলার মো. মহসিন দুইদিন নিখোঁজ থাকার পর গতকাল বৃহস্পতিবার বাসায় ফিরেছেন। এই ফুটবল তারকার ছোটভাই কোহিনূর পিন্টুর বরাত দিয়ে এমন খবরই প্রকাশ করেছে কয়েকটি গণমাধ্যম।

গত মঙ্গলবার বাসা থেকে সবার চোখ ফাঁকি দিয়ে বেরিয়ে যান মহসিন। এই বিষয়ে তার পরিবার রমনা থানায় একটি সাধারণ ডায়েরিও করে। এলাকায় এলাকায় মাইকিংও করা হয়। তবে কোনোভাবেই তার খোঁজ পাওয়া যাচ্ছিল না।

গতকাল মহসিন নিজেই বাসায় ফিরে এসেছেন। এ বিষয়ে তার ভাই পিন্টু বলেন, 'আলস্নাহর রহমতে আমার ভাইকে সকালে ফিরে পেয়েছি। সকাল ৭টার দিকে এক রিকশায় মহসিন ভাই ফিরে এসেছে। তেজগাঁও রেল স্টেশনের দিকে ছিল। জামাকাপড় বেশ ধুলোমাখা ছিল। সেখানে পুলিশ তাকে চিনতে পারে। বাসার ঠিকানা ঠিক মতো বলতে পারায় আসতে পেরেছে।'

বেশ কিছুদিন থেকেই শারীরিক ও মানসিকভাবে অসুস্থ মহসিন। তাই ঠিক কেন বেরিয়ে গেলেন, আবার কীভাবে ফিরে এলেন, তার প্রকৃত রহস্য এখনও উদঘাটন করা যায়নি।

স্বাধীনতা উত্তর বাংলাদেশের অন্যতম সেরা গোলরক্ষক মহসিন। ১৯৮২-৯৩ সাল পর্যন্ত দীর্ঘ এক দশকের বেশি সময় জাতীয় দলের এক নম্বর গোলরক্ষক হিসেবে খেলেছেন তিনি। ক্লাব ফুটবলেও ঢাকা আবাহনী, মোহামেডান ও মুক্তিযোদ্ধার মতো ক্লাবের হয়ে মাঠ মাতিয়েছেন। গোলরক্ষকের মতো গস্ন্যামারহীন পজিশনে খেলেও অসম্ভব জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। তিনি ছিলেন তার সময়ের অন্যতম তারকা।

খেলা থেকে অবসর গ্রহণের পর মহসিন কানাডায় থিতু হন। তবে বছর কয়েক আগে দেশে ফিরে আসেন তিনি। দেশে ফেরার পর পারিবারিক ও ব্যক্তিগত কিছু অনিয়মের কারণে শরীর ভেঙে পড়ে তার। চিকিৎসার অভাবে অবস্থা আরও খারাপ হয়ে যায়। তার অসুস্থতার কথা ক্রীড়াঙ্গনে জানাজানি হলে তোলপাড় পড়ে যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার চিকিৎসার দায়িত্ব নিয়ে হাসপাতালে ভর্তিও করে। কিন্তু চিকিৎসা চলাকালীন সময়েই বাসায় ফিরে আসেন। এরপর থেকে এক প্রকার বিনা চিকিৎসায় কাটছে তার দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে