সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ভিনিসিয়াসের গোলে শেষ আটে রিয়াল

ক্রীড়া ডেস্ক
  ০৮ মার্চ ২০২৪, ০০:০০
ভিনিসিয়াস জুনিয়র

রাজ্যের ক্লান্তি যেন ভর করল ভিনিসিয়াস, বেলিংহ্যামদের পায়ে। প্রথমার্ধ জুড়ে তাদের মাঝমাঠকেও ভুগতে দেখা গেল। যদিও ক্লাবের ১২২ বছর পূর্তির দিনে রিয়াল মাদ্রিদকে পাওয়া গেল না সেরা ছন্দে। জড়তা, আড়ষ্টতায় ভরা খেলা উপহার দিল তারা। তবে ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়রের গোল ধরে প্রতিপক্ষের আক্রমণ সামলে ঠিকই শেষ আটে উঠে গেল কার্লো আনচেলেত্তির দল।

সান্তিয়াগো বার্নাবু্যতে আরবি লিপজিগের বিপক্ষে ১-১ গোলে ড্র করে রিয়াল। তাতে দুই লেগ মিলিয়ে ২-১ গোলে জিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে তারা। শেষ ষোলোর প্রথম লেগে লিগজিগের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল রিয়াল। তবে ওই জয়ের পর থেকে মাঠে সময় খুব একটা ভালো কাটেনি তাদের; এই সময়ে ঘরোয়া লিগে তিন ম্যাচ খেলে জিততে পারে কেবল

একটিতে।

এদিনও ছন্নছাড়া পারফরম্যান্সে প্রায় পুরোটা সময়ই ভুগল ইউরোপের সফলতম ক্লাবটি। পরিংখ্যানেও যা স্পষ্ট; ম্যাচে গোলের উদ্দেশ্যে ১১টি শট নিয়ে মাত্র তিনটি লক্ষ্যে রাখতে পারে তারা। যেখানে লাইপজিগ নেয় ২০ শট, লক্ষ্যে ছিল চারটি। নিজেদের গুছিয়ে

নিতে দুই দলেরই বেশ খানিকটা সময় লেগে যায়।

তাই প্রথম ১০ মিনিটে মাঠের দুই পাশে দুই

গোলরক্ষকের একরকম অলস সময়ই কাটে। দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে দলকে এগিয়ে নেন ভিনিসিয়াস। তিন মিনিট পর সমতা আনেন উইল অরবান।

এদিন পুরো আধিপত্য নিয়ে খেলেছে জার্মান ক্লাব লাইপজিগ। প্রতিপক্ষের গোলমুখে রিয়াল যেখানে ১১ শট নিতে পেরেছে, লাইপজিগ নিয়েছে ২০টি। রিয়ালের তিন শট লক্ষ্যে থাকলেও লাইপজিগের ছিল চারটি। ম্যাচে বেশিরভাগ সময় নিজেদের মাঠে কোণঠাসা হয়ে থাকলেও ভিনির গোল ত্রাতা হয়ে যায় রিয়ালের। ভিনিসিউস অবশ্য বিরতির পর হতাশায় মেজাজ হারিয়েছিলেন একবার। দেখেন হলুদ কার্ড।

তবে ৬৫ মিনিটেই তার ঝলক। বাম প্রান্ত দিয়ে বল পাওয়া জুড বেলিংহাম বক্সের ভেতরে থাকা ভিনিসিউসকে পাস দেন। সতীর্থের কাছ থেকে বল পেয়েই বুলেট গতিতে বাঁকানো শট জালে জড়িয়ে উৎসবে মাতেন ব্রাজিলের ফরোয়ার্ড। তিন মিনিট পর বাম প্রান্ত থেকে বক্সের ভেতর ক্রস পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন অরবান। এরপরের বাকি সময় প্রতিপক্ষের আক্রমণের তোড় সামলাতে হয় রিয়ালকে।

চলতি আসরে টানা সাত জয়ের পর এই প্রথম হোঁচট খেল স্প্যানিশ ক্লাবটি। তবে আরও বড় অঘটন যে ঘটেনি, সেটাই তাদের জন্য স্বস্তির ড্র।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে