সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

তুরাগ অ্যাকটিভে প্রথম ঢাকা ২৫কে দৌড় অনুষ্ঠিত

ক্রীড়া প্রতিবেদক
  ০৯ মার্চ ২০২৪, ০০:০০

ঢাকার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরার লক্ষ্যে রান বাংলাদেশের আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো মর্যাদাপূর্ণ দৌড় ইভেন্ট 'তুরাগ অ্যাকটিভ ঢাকা ২৫কে ২০২৪।' রাজধানী হাতিরঝিলে ভোর ৫টায় শুরু হওয়া আন্তর্জাতিক এ দৌড় প্রতিযোগিতায় ২৫ কিমি ক্যাটাগরিতে প্রথম হয়েছেন ইমরান হাসান।

১৫টি দেশের মোট ২০০০ জন দৌড়বিদ ২৫ কিমি, ১০.৩ কিমি এবং ৩ কিমিসহ মোট তিন ক্যাটাগরিতে অংশগ্রহণ করে। এ ক্যাটাগরিতে আশরাফুল আলম প্রথম ও আরমান নুমুসিন দ্বিতীয় রানারআপ হয়েছেন। মহিলা ২৫ কিমি ক্যাটাগরিতে শাওলিন সিগমা চ্যাম্পিয়ন হয়েছেন। প্রথম রানারআপ হয়েছেন সারওয়াত পারভিন এবং দ্বিতীয় রানারআপ এরি লি কইকে।

পুরুষ ১০.৩ কিমি ক্যাটাগরিতে গোলাম রাহাত চ্যাম্পিয়ন হয়েছেন এ বিভাগে প্রথম রানারআপ শেখ নাহিদ উদ্দিন ও দ্বিতীয় রানারআপ আমির হোসেন। মহিলা ১০.৩ কিমি বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন মোসাম্মত সামিয়া, প্রথম রানারআপ রাহিয়া ইভান্স, দ্বিতীয় রানারআপ ইয়াসমিন লিসা।

৩ কিমি ছেলে বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ইয়াশ রুমান, প্রথম রানারআপ জারিফ তাজ ও দ্বিতীয় রানারআপ আল ফারাজি হক। ৩ কিমি মেয়ে বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন রাওশিয়া রুমান, প্রথম রানারআপ আমারা মাহিন এবং দ্বিতীয় রানারআপ আরিয়া নুর বিনতে।

নাগরিকদের স্বাস্থ্যকর জীবনযাত্রার জন্য সচেতনতা বৃদ্ধি করা এবং অংশগ্রহণকারীদের মধ্যে মানসিক বন্ধন জোরদার করার লক্ষ্যে এ ইভেন্ট আয়োজন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে