সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

টাইগারদের বাজে রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক
  ১০ মার্চ ২০২৪, ০০:০০
বাংলাদেশের বিপক্ষে হ্যা্‌টট্রিকসহ ৫ উইকেট নেওয়ার পর উচ্ছ্বসিত নুয়ান থুশারা -সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বাজে নজির গড়েছে বাংলাদেশ দল। ১২০ বলে ১৭৫ রানের টার্গেট তাড়া করতে নেমে লংকান পেসার নুয়ান থুশারার গতির মুখে পড়ে ২৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় বাংলাদেশ দল।

চতুর্থ ওভারে হ্যাটট্রিক করেন নুয়ান থুশারা। শ্রীলংকার পঞ্চম বোলার হিসেবে টি২০তে হ্যাটট্রিক করলেন থুশারা। গতকাল ২০ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন থুশারা। নিজের করা প্রথম ওভারেই বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ ভেঙে চুরমার করে দেন ?থুশারা। তার শিকার হয়ে একের পর এক সাজঘরে ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় ও সাবেক অধিনায়ক মাহমুদউলস্নাহ রিয়াদ।

২০০৭ সালে বাংলাদেশের বিপক্ষে ব্রেট লির হ্যাটট্রিক ছিল আন্তর্জাতিক টি২০-র ইতিহাসেই প্রথম। এরপর বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক পেয়েছেন লাসিথ মালিঙ্গা, দীপক চাহার, নাথান এলিস ও করিম জানাতের। সর্বশেষ সেই তালিকায় যুক্ত হলেন থুশারা।

ইনিংসের তৃতীয় ওভারে ডি লিভার বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার লিটন দাস। এরপর ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে আরেক ওপেনার সৌম্য সরকারকে বোল্ড করেন নুয়ান থুশারা। সৌম্যর বিদায়ের মধ্য দিয়ে ২৪ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৩২ রানে ফেরেন সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিং তান্ডব চালানো জাকের আলি। তার বিদায়ের মধ্য দিয়ে স্বীকৃত সব ব্যাটসম্যানের উইকেট হারিয়ে ম্যাচ থেকে পুরোপুর ছিটকে যায় বাংলাদেশ।

টি২০তে এই প্রথম (৩২ রানে) এত কম রানে ৬ উইকেট হারাল বাংলাদেশ। এর আগে ২০১১ সালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ৩৯ রানে ৬ উইকেট হারিয়ে ছিল বাংলাদেশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে