সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বড় জয়ে দ্বিতীয় পর্ব শুরু মোহামেডানের

ক্রীড়া প্রতিবেদক
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে শনিবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে শেখ জামাল ও শেখ রাসেলের মধ্যেকার খেলার একটি মুহূর্ত -বাফুফে

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের দ্বিতীয় পর্বের খেলা মাঠে গড়িয়েছে শুক্রবার থেকে। নিজেদের প্রথম ম্যাচেই বড় জয় আদায় করে নিয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। ময়মনসিংহের রফিকউদ্দিন ভুইয়া স্টেডিয়ামে তারা ৪-০ গোলের ব্যবধানে হারায় ফর্টিস এফসিকে। ২০ পয়েন্ট নিয়ে বসুন্ধরার আরও কাছে পৌঁছে গেল দ্বিতীয় স্থানে থাকা মোহামেডান। শীর্ষে থাকা বসুন্ধরা থেকে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে সাদা-কালোরা।

একই দিনে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১-১ গোলে ড্র করে শেখ রাসেল ক্রীড়াচক্রের সঙ্গে। মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে হারায় পুলিশ ফুটবল ক্লাব।

প্রিমিয়ার লিগের প্রথম পর্বে মোহামেডানের কাছে ২-১ গোলে হার মেনেছিল ফর্টিস। দ্বিতীয় দেখায় ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল। কিন্তু সেটি তো তারা পারেইনি, উল্টো মোহামেডানের কাছে হজম করেছে এক হালি গোল! শুক্রবার ময়মনসিংহে ফর্টিসের বিপক্ষে ম্যাচের ৪১ মিনিটে মোজাফফারের গোলে লিড নেয় সাদা-কালোরা (১-০)। প্রথমার্ধের ইনজুরি টাইমে পেনাল্টি পায় মোহামেডান। (৪৫+১) মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন সুলেমান দিয়াবাতে (২-০)। প্রথমার্ধের মতোই দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার ধরে রাখে মোহামেডান। ৫২ মিনিটে শাহরিয়ার ইমনের জোগান দেওয়া বলে লক্ষ্যভেদ করেন জাফর ইকবাল। (৩-০)-তে এগিয়ে যায় ঐতিহ্যবাহী দলটি। ৫৯ মিনিটে নিজেই একটি গোল আদায় করে নেন শাহরিয়ার ইমন (৪-০)। এবার পেছন থেকে বলের জোগান দেন আরিফ হোসেন। শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি ফর্টিসের। চার গোল হজমের লজ্জা নিয়েই মাঠ ছাড়ে তারা।

অন্যদিকে গোপালগঞ্জে রাসেল-জামাল লড়াইটি শেষ হয় সমতাতে। প্রথম পর্বে রাসেলের কাছে ২-১ গোলে হেরেছিল শেখ জামাল। শুক্রবার প্রতিশোধের ম্যাচে জয়ের তারণায় তাই শুরু থেকেই অসংখ্য সুযোগও সৃষ্টি করেছিল জুলফিকার মাহমুদ মিন্টুর শিষ্যরা। ৮ মিনিটে মাঠের ডান প্রান্তে ফ্রি কিক পায় শেখ জামাল। সেনেগালের ফরোয়ার্ড আবু তোরের ফ্রি কিক সরাসরি গ্রিপে নিতে কোনো সমস্যাই পোহাতে হয়নি রাসেলের গোলরক্ষক মিতুল মার্মার। ১০ মিনিটে জামালের মিডফিল্ডার আবু সাইদের শট ক্লিয়ার করেন রাসেলের নাইজেরিয়ান ডিফেন্ডার আতান্দা। ১৩ মিনিটে মাঠের ডান প্রান্ত থেকে বল দিয়েছিলেন সাইদ। বল বুঝে নিয়ে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে দারুণ গতিতে বক্সে ঢুকে পড়েন ফিলিপ আদজা। পোস্ট লক্ষ্য করে শটও নিয়েছিলেন ঘানাইয়ান এই ফরোয়ার্ড। তবে বারে লেগে বল অল্পের জন্য জড়ায়নি জালে। ম্যাচের ২৩ মিনিটে এগিয়ে যায় শেখ রাসেল। মাঠের বা প্রান্ত থেকে সতীর্থের লং থ্রোতে বক্সে জটলার মধ্যে বল পেয়েছিলেন সরোয়ার জামান নিপু। কিন্তু তিনি বল কানেক্ট করতে পারেননি। ঘুরেফিরে বল যায় সেকু সিলস্নার পায়ে। দারুণ শটে লক্ষ্যভেদ করেন রাসেলের স্কোয়াডে মধ্যবর্তী দল বদলে যোগ হওয়া গিনির এই ফরোয়ার্ড (১-০)। বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজের প্রথম ম্যাচের প্রথম গোলটি পেয়ে যান সেকু। প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+২) বল নিয়ে এগিয়ে গিয়েছিলেন আবু তোরে। কিন্তু সেকু সিলস্নার বাধার মুখে পড়ে শট নিতে পারেননি। ৫৩ মিনিটে বক্সের কাছেই ফ্রি কিক পায় শেখ জামাল। উজবেক মিডফিল্ডার সাকজধের স্পট কিক লক্ষ্যভ্রষ্ট হয়। এর ঠিক দুই মিনিট পরই পেনাল্টি আদায় করে নেয় শেখ জামাল। ডান প্রান্ত থেকে কিরণের উঁচু কর্নার কিক বক্সে বল পেয়ে পোস্ট লক্ষ্য করে শট নেন খোলমাতভ। বল ক্লিয়ার করতে গিয়ে হ্যান্ডবল হয় ইমন বাবুর। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। খোলমাতভের স্পট কিক সরাসরি আশ্রয় নেয় রাসেলের জালে (১-১)। ইনজুরি টাইমের শুরুতেই বা প্রান্ত থেকে দারুণ এক শট নিয়েছিলেন রাসেলের জাপানিজ ফুটবলার কোদাই ইদা বা পোস্ট ঘেষে বল চলে যায় বাইরে। (৯০+২) মিনিটে ফিলিপ আদজাও কাঁপন ধরিয়ে দিয়েছিলেন রাসেলের রক্ষণে। তবে মিতুল মার্মার দক্ষতায় গোল পায়নি জামাল।

একই দিনে মুন্সীগঞ্জে ম্যাচের ৭৮ মিনিট পর্যন্ত পুলিশ ফুটবল ক্লাবকে আটকে রেখেছিল চট্টগ্রাম আবাহনী। ৭৯ মিনিটে মোহাম্মদ আল-আমীনের গোলে এগিয়ে যায় পুলিশ (১-০)। এই গোলেই শেষ পর্যন্ত জয় নিশ্চিত হয় পুলিশের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে