বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

অ্যান্ডারসন অবশেষে যুক্তরাষ্ট্র দলে

ক্রীড়া ডেস্ক
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০
অ্যান্ডারসন অবশেষে যুক্তরাষ্ট্র দলে

যে লক্ষ্য নিয়ে নিউজিল্যান্ড ছেড়ে ২০২০ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন কোরি অ্যান্ডারসন, তা পূরণ হলো অবশেষে। সাবেক এই কিউই অলরাউন্ডার প্রথমবার জায়গা পেলেন যুক্তরাষ্ট্র দলে। ১০ বছর আগে ওয়ানডেতে দ্রম্নততম সেঞ্চুরির রেকর্ড গড়া ক্রিকেটারকে দেখা যেতে পারে মে মাসে বাংলাদেশের বিপক্ষে সিরিজ ও পরে টি২০ বিশ্বকাপের যুক্তরাষ্ট্র দলেও।

কানাডার বিপক্ষে ৫ ম্যাচের টি২০ সিরিজের যুক্তরাষ্ট দলে জায়গা পেয়েছেন অ্যান্ডারসন। ১৫ সদস্যের এই দলে নতুন মুখ আছে আরও বেশ কিছু। তাদের মধ্যে উলেস্নখযোগ্য নাম সাবেক দুই ভারতীয় অলরাউন্ডার মিলিন্দ কুমার ও হারমিত সিং এবং কানাডার হয়ে একসময় আন্তর্জাতিক ক্রিকেট খেলা ব্যাটসম্যান নিতিশ কুমার।

অ্যান্ডারসনের থমকে থাকা আন্তর্জাতিক ক্যারিয়ারের নতুন শুরু হবে কানাডার বিপক্ষে সিরিজটি দিয়ে। ২০১২ সালে নিউজিল্যান্ডের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি২০ দিয়ে। টেস্ট ও ওয়ানডে অভিষেকও হয়ে যায় পরের বছর। আগ্রাসী এই বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার ক্রিকেট বিশ্বে তোলপাড় ফেলে দেন ২০১৪ সালের প্রথম দিনে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কুইন্সটাউনে ব্যাট হাতে তান্ডব চালিয়ে ১৪ ছক্কায় ১৩১ রানের ইনিংস খেলেন তিনি স্রেফ ৪৭ বলে। শাহিদ আফ্রিদির ৩৭ বলের রেকর্ড ভেঙে ওয়ানডের দ্রম্নততম সেঞ্চুরির কীর্তি গড়েন তিনি ৩৬ বলে তিন অংক ছুঁয়ে। পরে ৩১ বলে সেঞ্চুরি করে সেই রেকর্ড ভেঙে দেন এবি ডি ভিলিয়ার্স।

নিউজিল্যান্ডের জার্সিতে নয় বরং যুক্তরাষ্ট্রের হয়ে মাঠে নামবেন এই বাঁহাতি অলরাউন্ডার। আগামী মাসে কানাডার বিপক্ষে ৫ ম্যাচের টি২০ সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। সেই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে তারা। তাদের দলে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন।

মূলত কোরি অ্যান্ডারসনের স্ত্রী মেরি মার্গারেট যুক্তরাষ্ট্রের নাগরিক। যার সুবাদে অ্যান্ডারসনও যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পান এবং নিউজিল্যান্ড দলে জায়গা না পাওয়ায় তাকে জাতীয় দলে খেলার সুযোগ করে দেয় যুক্তরাষ্ট্র। তাই এবার যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে দেখা যাবে ৩৩ বছর বয়সি এই সাবেক কিউই অলরাউন্ডারকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে