বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার তান্ডবে বাংলাদেশের হার

ক্রীড়া প্রতিবেদক
  ০১ এপ্রিল ২০২৪, ০০:০০
বাংলাদেশ-অস্ট্রেলিয়া

ওয়ানডে সিরিজে একশ'র আগেই থামতে হয়েছে। টি২০তে একই ভুল আর করেনি বাংলাদেশের ব্যাটাররা। চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়েছিল। তাতেও লাভ হয়নি। ঘরের মাঠে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে নিজেদের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ রান করেও পাত্তা পেল না বাংলাদেশ। ওয়ানডের পরে রীতিমতো তান্ডব চালিয়ে টি২০তে নিজেদের অবস্থান প্রমাণ করল দলটি। কোনো উইকেট না হারিয়েই প্রথম টি২০তে ওপেনিং জুটিতেই ম্যাচ শেষ করে আসে মাইটি অস্ট্রেলিয়া। টাইগ্রেসদের সাদামাটা বোলিংয়ে ১০ উইকেটের বড় জয় তুলে নেয় সফরকারী দলটি।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গতকাল রোববার আগে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ৪ উইকেটে ১২৬ রান করে। তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়ে মাত্র ১৩ ওভারে এই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা। তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। আগামী ২ এপ্রিল মিরপুরেই দ্বিতীয় টি২০ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া।

দুই ওপেনার অ্যালিসা হ্যালি-বেথ মুনি ফিফটি করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। বাংলাদেশের বোলাররা বাধা হয়ে দাঁড়াতে পারেননি কারও। দু'জনেই শুরু থেকে ঝড়ো ইনিংস খেলেন। পাওয়ার পেস্নতে আসে ৫৪ রান। সর্বোচ্চ ৬৫ রান করেন অধিনায়ক হ্যালি। ৫৫ রান আসে মুনির ব্যাট থেকে।

এর আগে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির অপরাজিত ফিফটিতে ভর করে ১২৭ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় স্বাগতিক শিবির। জ্যোতি সর্বোচ্চ ৬২ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ৭টি চারে তার ইনিংসটি সাজানো ছিল ৬৪ বলে। টি২০তে ষষ্ঠ ফিফটির দেখা পান ৫৭ বলে।

অথচ বাংলাদেশের শুরুটা হয়েছিল বাজে। প্রথম বলে সাজঘরে ফেরেন দিলারা আক্তার। সেই ধাক্কা সামলে না উঠতেই দ্বিতীয় ওভারের শুরুতে শূন্যরানে ফেরেন সোবহানা মোস্তারি। এরপর মুর্শিদা খাতুন ও ফাহিমা খাতুনকে সঙ্গে নিয়ে দুটি ফিফটির জুটি গড়ে ম্যাচের গতিপথ বদলে দেন জ্যোতি।

মুর্শিদাকে সঙ্গে নিয়ে প্রথমে হাল ধরেন জ্যোতি। দু'জনে খেলতে থাকেন দেখেশুনে। পার হয় ফিফটির জুটি। মুর্শিদা ২০ রানে আউট হলে ভাঙে এই জুটি। এবার জ্যোতির সঙ্গী হন ফাহিমা। এই অলরাউন্ডার খেলেন কিছুটা দ্রম্নতগতিতে। অপর প্রান্তে জ্যোতিও চেষ্টা করেন দ্রম্নত রান তোলার। দু'জনে চতুর্থ উইকেট জুটিতে যোগ করেন ৫২ বলে ৬০ রান। ফাহিমা ২১ বলে ২৭ রানে আউট হলে এই জুটি ভাঙে। শেষে নেমে ১ রানে অপরাজিত ছিলেন স্বর্ণা আক্তার। অজিদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন সফি মলিনেক্স।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে