বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শেষ মুহূর্তে লিড নিয়েও জিততে পারেনি ম্যানইউ

ক্রীড়া ডেস্ক
  ০১ এপ্রিল ২০২৪, ০০:০০
ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের ফরোয়ার্ড ইয়ারমোলিয়ুকের শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক আন্দ্রে ওনানা -ওয়েবসাইট

প্রথম অর্ধে ম্যানচেন্টার ইউনাটেডের (ম্যানইউ) ওপর অবিশ্বাস্য চাপ তৈরি করেছিল ব্রেন্টফোর্ড। গোল না পাওয়া ছিল তাদের জন্য দুর্ভাগ্য। ম্যাচে দারুণ সব সুযোগ তৈরি করেও ফিনিশিংয়ের ব্যর্থতা আর দুর্ভাগ্যের কারণে নির্ধারিত সময়ে গোল পেল না ব্রেন্টফোর্ড। এরপরই নাটকীয় মোড়। ম্যাচ তখন শেষের অপেক্ষায়, সেই মুহূর্তে আচমকা এক আক্রমণে বল জালে পাঠিয়ে জয়ের সম্ভাবনা জাগাল ম্যানইউ। ম্যাচজুড়ে দুর্দান্ত খেলা ব্রেন্টফোর্ড অবশ্য তা হতে দেয়নি। পরক্ষণেই পাল্টা গোল করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়লো তারা।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে পয়েন্ট তালিকার নিচের সারির দল ব্রেন্ট ফোর্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ম্যানইউ। ম্যাসন মাউন্ট ম্যানইউকে এগিয়ে নেওয়ার পর ব্রেন্টফোর্ডের হয়ে ম্যাচে সমতা টানেন ক্রিস্টোফার আইয়ের। বল দখলে ব্রেন্টফোর্ড সামান্য পিছিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে তারাই। গোলের উদ্দেশ্যে ৩১টি শট নেয় তারা, যেখানে ম্যানইউ শট নেয় মোটে ১১টি। অবশ্য লক্ষ্যে দুই দলের প্রচেষ্টাই ছিল সমান পাঁচটি করে।

এদিনের এই ড্রয়ের ফলে ২৯ ম্যাচ থেকে ৪৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ম্যানইউ। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে টটেনহ্যাম হটস্পার। আর ৩০ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে অ্যাস্টন ভিলা। আর ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে লিভারপুল। তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি। আর ৩০ ম্যাচ থেকে ২৭ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছে ব্রেন্টফোর্ড।

ম্যাচের তৃতীয় মিনিটে ব্রম্ননো ফার্নান্দেসের নিচু শট লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর শুরু হয় ব্রেন্টফোর্ডের একের পর এক আক্রমণ। ২৪ মিনিটে এগিয়েও যেতে পারত দলটি। সতীর্থের থ্রম্ন পাস ধরে বক্সে ঢুকেই শট নেন ইভান টনি; কিন্তু বল গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্টের বাধা এড়াতে পারেনি। বিরতির আগে গোলের উদ্দেশ্যে মোট ১৪টি শট নিয়ে আরও কয়েকটি সুযোগ তৈরি করে ব্রেন্টফোর্ড, কিন্তু সাফল্য মেলেনি। ৩২ মিনিটে দলটির ডিফেন্ডার মাটিয়াস ইয়োনসেনের হেডও ভাগ্যের ফেরে ক্রসবারে বাধা পায়। ম্যাচের ৭২ মিনিটে আরেকটি দারুণ সুযোগ তৈরি করে ম্যানইউ।

আন্তোনির বাঁকানো শটটা যদিও পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এরপরই পাল্টা আক্রমণে উঠে জালে বল পাঠান টনি, তবে কিঞ্চিৎ ব্যবধানে অফসাইডে ছিলেন তিনি। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে গিয়ে খোলে ডেডলক। পুরোটা সময় দ্বিতীয় সেরা দল হয়ে থাকা ম্যানইউ এগিয়ে যায় মাউন্টের গোলে। কাসেমিরোর পাস পেয়ে ডি-বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন র?্যাশফোর্ডের বদলি নামা এই মিডফিল্ডার। তিন মিনিট পরই সমতা টানেন ক্রিস্টোফার আইয়ের। টনির পাস ধরে ডি-বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন নরওয়ের এই ডিফেন্ডার। যোগ করা সময়ের খেলা চলে ১৩ মিনিট পর্যন্ত। তবে বাকি সময়ে আর কেউ কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে