বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

অ্যাটলেটিকোর স্বস্তির জয়

ক্রীড়া ডেস্ক
  ০৩ এপ্রিল ২০২৪, ০০:০০
অ্যাটলেটিকোর স্বস্তির জয়

স্প্যানিশ লা লিগায় স্বস্তির এক জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সোমবার রাতে সাউল নিগুয়েজের ৮৭ মিনিটের লক্ষ্যভেদে ভিয়ারিয়ালকে ২-০ ব্যবধানে হারিয়েছে তারা। এদিনের এই জয়ে দুই পয়েন্টে অ্যাথলেটিক বিলবাওকে পিছনে ফেলে লা লিগায় টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে দিয়েগো সিমিওনের দল অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩০ ম্যাচ থেকে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচ ৬৭ ও ৬৫ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের দ্বিতীয় ও দ্বিতীয় স্থানে আছে আর্সেলোনা ও জিরোনা। আর ৩০ ম্যাচ থেকে ৫৮ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে আছে অ্যাটলেটিকো।

এর আগে রোববার রাতে লিগের শীর্ষ দল রিয়াল মাদ্রিদের কাছে অ্যাথলেটিক বিলবাও পরাজিত হলে তার পুরো সুবিধাটা আদায় করে নিয়েছে অ্যাটলেটিকো। এই জয়ে আবারো তারা চ্যাম্পিয়ন্স লিগের পজিশনে ফিরে এসেছে। অ্যাক্সেল উইটসেল ম্যাচের মিনিটে অ্যাটলেটিকোকে এগিয়ে দেন। বিরতির পরপরই সফরকারী ভিয়ারিয়ালকে সমতায় ফেরান আলেক্সান্দার সোরলোথ। বদলি খেলোয়াড় সাউল মাঠে নামার পাঁচ মিনিটেরও কম সময়ের মধ্যে গোল করে দলের জয় নিশ্চিত করেন। মৌসুম শেষ হতে আর মাত্র আট ম্যাচ বাকি। এই মুহূর্তে তৃতীয় স্থানে থাকা জিরোনার থেকে সাত পয়েন্ট পিছিয়ে রয়েছে সিমিওনের দল।

সিমিওনে বলেছেন, 'সাউল ম্যাচের চেহারা পাল্টে দিয়েছে এবং অসাধারণ একটি গোল করেছে। আমি তাকে ম্যাচের বেশিরভাগ সময়ই বদলি বেঞ্চে বসিয়ে রেখেছিলাম। কারণ তার ওপর আমার আস্থা আছে। আশা করছি, সে আমাদের এভাবেই এগিয়ে নিয়ে যাবে। অ্যাথলেটিক বিলবাও দারুণ একটি মৌসুম কাটাচ্ছে, জিরোনাও নিজেদের প্রমাণ করে চলেছে। এ কারণেই আমাদের আরও উন্নতি করতে হবে। ম্যাচের গতি ও গভীরতা সবকিছু নির্ধারণ করে দেবে। সে অনুযায়ী আমাদের উন্নতির জায়গাগুলো খুঁজে বের করতে হবে।'

রডরিগো রিকুয়েলমের কর্নার থেকে ৯ মিনিটে দারুণ হেডের গোলে উইটসেল অ্যাটলেটিকোকে এগিয়ে দেন। ৩৫ বছর বয়সি এই বেলজিয়ানের আগে অ্যাটলেটিকোর হয়ে মাত্র এক গোল করেছেন, সেটাও গত নভেম্বরে এই ভিয়ারিয়ালেরই বিপক্ষে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে