শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আবাহনীর কাছে পাত্তাই পেল না মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক
  ০৩ এপ্রিল ২০২৪, ০০:০০
আবাহনীর কাছে পাত্তাই পেল না মোহামেডান

পুরো আসরজুড়ে দারুণ খেলছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। আসল পরীক্ষা ছিল আরেক প্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড। আপাতত ব্যাট হাতে সেই পরীক্ষায় ধুঁকেছে সাদা কালো ক্লাবটি। ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী ও মোহামেডানের লড়াইটা এবারও হলো একপেশে। নাঈম শেখ ও জাকের আলীর ঝড়ো ফিফটিতে ৮ উইকেটে জিতেছে আবাহনী।

ফতুলস্নায় ১৯১ রানের লক্ষ্য ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ছুঁয়ে ফেলে ১৫ ওভার হাতে রেখে। হারাতে হয় কেবল দুই ওপেনারের উইকেট। দলীয় ১৬ রানে আবু হায়দার রনির বলে সাজঘরে ফেরেন এনামুল হক বিজয় (১২)। নাঈম ও জাকের ১০৬ রানের জুটি গড়ে জয়ের পথ সহজ করে দেন। ৬২ বলে ৫টি চার ও ৩টি ছয়ে ৬৩ রান করে নাসুম আহমেদের বলে আউট হন নাঈম। আফিফ হোসেনকে নিয়ে জাকের বাকি পথ পাড়ি দেন। ৯০ বল আগেই নিশ্চিত হয়ে যায় আবাহনীর জয়। ৯০ বলে ৪টি চার ও ৬ ছক্কায় ৭৮ রানে অপরাজিত থাকেন জাকের। ৩৮ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন আফিফ। ২টি চার ও ৩টি ছয়ের মার ছিল তার ইনিংসে।

মঙ্গলবার ফতুলস্না খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে তাসকিন আহমেদ ও তানজিম সাকিবের পেস তোপে ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বসে মোহামেডান। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৯০ রান করে মোহামেডান। ৮৩ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন মাহমুদউলস্নাগ। তার ইনিংসে ৩টি চার ও ১টি ছয়ের মার ছিল। এক প্রান্তে যখন উইকেটের মিছিল অন্যপ্রান্তে লড়ছিলেন মাহমুদউলস্নাহ। তবে ক্রিজে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি অভিজ্ঞ এই ব্যাটার। শেষ দিকে আরিফুল হক ৩৩ ও আবু হায়দার রনি ২২ রান করে অবদান রাখেন সম্মানজনক পুঁজিতে। কামরুল ইসলাম রাব্বি ১১ ও আসিফ হাসান ৭ রানে অপরাজিত ছিলেন। স্কোর বোর্ডে ৫৭ রান যোগ না হতেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে মোহামেডান। সেই ধাক্কা কোনোমতে সামলে উঠলেও চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি। ১০ রানে রনি তালুকদারের আউটে শুরু হয় পতন। একে একে ফেরেন ইমরুল কায়েস (২), রুবেল মিয়া (১১) মাহিদুল ইসলাম অঙ্কন (৫) ও আরিফুল ইসলাম (১৯)। এরপর মাহমুদউলস্নাহ-আরিফুল হকরা এগোতে থাকেন। কিন্তু থিতু হয়েও কাজে লাগাতে পারেননি। আবাহনীর সামনে সহজ লক্ষ্যই বলা যায়। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন তানজীম হাসান সাকিব। ২ উইকেট নেন তাসকিন আহমেদ।

ভয়াবহ যানজটে আটকে গেলেন ক্রিকেটাররা

বিকেএসপির ২ ম্যাচ স্থগিত

রাজধানীবাসীর কাছে যানজট সাধারণ একটি ব্যাপার। ঢাকায় বসবাস করা প্রতিটি মানুষই প্রতিদিন যানজটের সাক্ষী হয়ে থাকেন। এই যানজটের কারণে সৃষ্ট দুর্ভোগে বিভিন্ন স্বাভাবিক কর্মকান্ড ব্যাহত হয়। এবার চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে (ডিপিএল) তেমনই এক ঘটনা ঘটেছে।

রাজধানীর যানজটের কারণে ডিপিএলের দুটি ম্যাচ স্থগিত করতে হয়েছে। স্থগিত হওয়া এই ম্যাচ দুটি আজ বুধবার মাঠে গড়াবে বলে জানিয়েছে ডিপিএল কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল ৯টা থেকে প্রাইম ব্যাংক-পারটেক্স স্পোর্টিং ক্লাব এবং শেখ জামাল-লিজেন্ডস অব রূপগঞ্জের মাঠে নামার কথা ছিল। কিন্তু ম্যাচ দুটি মাঠে গড়ানোর আগেই স্থগিত করতে হয়েছে।

রাজধানীর অদূরে সাভারে তীব্র যানজটের কারণে বিকেএসপির মাঠে কোনো দল পৌঁছাতে পারেনি। ফলে বাধ্য হয়ে ম্যাচ স্থগিত করতে হয়েছে। এদিন ভোর সাড়ে ৫টার দিকে হেমায়েতপুর জোড়পুল এলাকায় এক দুর্ঘটনা ঘটে। তাতে বন্ধ হয় যান চলাচল, দেখা দেয় তীব্র যানজট।

চলমান ডিপিএলে এর আগেও যানজটের কারণে মাঠে পৌঁছাতে দেরি হয়েছে বিভিন্ন দলের। তাতে ওভার কমিয়ে খেলা শুরু করতে হয়েছে। আবার দেরি হওয়ার কারণে অধিনায়ককে ছাড়াই খেলা চালিয়ে যেতে হয়েছে।

গেল ১৪ মার্চ যানজটের কবলে পড়ে ম্যাচ অর্ধেক মাঠে গড়ানোর পরে হাজির হয়েছিলেন প্রাইম ব্যাংকের অধিনায়ক তামিম ইকবাল। তিনি ওপেনিংয়েও নামতে পারেননি। তার বদলে মোহাম্মদ মিথুন টস করেন এবং খেলা চালিয়ে নেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে