শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শিরোপার সুবাস পাচ্ছে ইন্টার মিলান

ক্রীড়া ডেস্ক
  ০৩ এপ্রিল ২০২৪, ০০:০০
শিরোপার সুবাস পাচ্ছে ইন্টার মিলান

ইতালিয়ান সিরি'আতে দারুণ এক জয় পেয়েছে ইন্টার মিলান। সোমবার রাতে পয়েন্ট তালিকার নিচের সারিতে থাকা এম্পলিকে ২-০ গোলে হারিয়েছে তারা। এদিনের এই জয়ের ফলে ইন্টার মিলান পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের থেকে ১৪ পয়েন্টে এগিয়েও গেছে। ৩০ ম্যাচ থেকে ৭৯ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে অবস্থান করছে ইন্টার মিলান। আর সমান ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে এসি মিলান। ৩০ ম্যাচ থেকে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে জুভেন্টাস।

সান সিরোতে অনুষ্ঠিত ম্যাচে ফেডেরিকো ডিমারকো পাঁচ মিনিটে ইন্টারকে এগিয়ে দেন। বদলি খেলোয়াড় অ্যালেক্সিস সানচেজের গোলে ম্যাচ শেষের ৯ মিনিট আগে স্বাগতিকদের জয় নিশ্চিত হয়। মৌসুমে বাকি থাকা আট ম্যাচে আর মাত্র ১১ পয়েন্ট সংগ্রহ করতে পারলে ইন্টারের ২০তম ইতালিয়ান লিগ শিরোপা নিশ্চিত হবে। একাডেমি থেকে উঠে আসা ডিমারকো সোমবার রাতে দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছেন। তার উজ্জীবিত পারফরমেন্সে ম্যাচের প্রায় বেশিরভাগ সময়ই ইন্টার আধিপত্য উপভোগ করেছে। আলেহান্দ্রো বাস্তোনির নিখুঁত পাস থেকে প্রথম সুযোগেই ডিমারকো যে গোল দিয়েছেন তা ছিল চোখে পড়ার মতো।

ডিফেন্ডার বাস্তোনির এটি ছিল গত তিন ম্যাচে তৃতীয় অ্যাসিস্ট। অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে গত মাসে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বিদায়ের পর সিমোনে ইনজাগির দল অন্তত লিগ শিরোপা জয়ের জন্য একটু নড়েচড়ে বসে। এ বছর ইন্টার মাত্র দুই পয়েন্ট হারিয়েছে। কঠিন দুই সপ্তাহ কাটানোর পর সোমবারের জয়টা ছিল অনেকটাই স্বস্তিদায়ক। নাপোলি ডিফেন্ডার হুয়ান জেসুসের বিপক্ষে বর্ণবাদী আচরণের দায়ে অভিযুক্ত ফ্রান্সেসকো আকারবি শেষ পর্যন্ত অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন। যদি ইন্টার সবসময়ই এই অভিযোগের বিরোধিতা করে আসছিল। ইতালিয়ান ফুটবল ফেডারেশনের ডিসিপিস্ননারি ট্রাইবু্যনাল এক্ষেত্রে আকারবিকে ১০ ম্যাচ নিষিদ্ধ করার ক্ষমতা রাখত। কিন্তু অভিযোগের বিপরীতে শক্ত ভিত্তি না পাওয়ায় রক্ষা পেয়েছেন আকারবি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে