বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পিসিবি-আফ্রিদি সমঝোতা!

ক্রীড়া ডেস্ক
  ০৩ এপ্রিল ২০২৪, ০০:০০
পিসিবি-আফ্রিদি সমঝোতা!

অধিনায়কত্ব নিয়ে নতুন করে পাকিস্তান ক্রিকেটে তোলপাড়। শাহিন শাহ আফ্রিদিকে সরিয়ে বাবর আজমকে ফের অধিনায়ক নিয়োগ করা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। শাহিন আফ্রিদি বিষয়টা নিয়ে চরম অসন্তোষ। এমনকি পিসিবির বিপক্ষে প্রতারণার অভিযোগ পর্যন্ত এনেছেন তিনি। কারণ, পিসিবি শাহিন আফ্রিদির নামে ভুয়া বিবৃতি প্রকাশ করেছে। এ নিয়ে শ্বশুর শহিদ আফ্রিদিও পিসিবির কঠোর সমালোচনা করেছেন।

অবশেষে শাহিন শাহ আফ্রিদির সঙ্গে সমঝোতা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বলা যায়, দু'পক্ষের মধ্যে এক ধরনের অস্বস্তিকর যুদ্ধবিরতি চুক্তি স্থাপন হয়েছে। পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি কাকুলে মিলিটারি একাডেমিতে পাকিস্তান ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পে শাহিন আফ্রিদির সঙ্গে সাক্ষাৎ করতে যান। সেখানেই বরফ গলে এবং আপাতত শান্তিচুক্তি মেনে নিয়েছে দুই পক্ষই।

ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার অজুহাতে চাপ দিয়ে বাবর আজমকে নেতৃত্ব থেকে পদত্যাগ করানো হয়। এরপর টি-টোয়েন্টির অধিনায়ক করা হয় শাহিন শাহ আফ্রিদিকে। তার নেতৃত্বে একটি সিরিজও খেলে পাকিস্তান।

এক সিরিজ পরই শাহিন আফ্রিদিকে সরিয়ে আবারও বাবর আজমকে নেতৃত্বে ফেরানো হয়। শাহিন আফ্রিদি অধিনায়কত্বে থাকা না থাকা নিয়ে কোনো প্রশ্ন নেই তার, শুধু যে পদ্ধতিতে তাকে সরানো হয়েছে এবং সেই পদ্ধতিটাই পছন্দ হয়নি এই পেসারের। সে কারণেই তিনি ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন।

আফ্রিদির নামে যে বিবৃতি প্রকাশ করেছিল পিসিবি, সেখানে তার বক্তব্য এভাবে তুলে ধরা হয়েছিল যে, 'বাবর আজমের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে তার এবং কাঁধে কাঁধ মিলিয়ে তারা খেলে যাবেন।' কিন্তু মূলত শাহিন আফ্রিদি কোনো বিবৃতিই দেননি। এসব নিয়ে কোনো কথাই বলেননি তিনি।

তবে কাকুলে পাকিস্তান দলের অনুশীলন ক্যাম্পে পিসিবি চেয়ারম্যান মাহসিন নাকভি কথা বলার পর শান্তির স্বার্থে নাকি সব মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন শাহিন আফ্রিদি। তার নামে ভুয়া বিবৃতি প্রকাশের বিষয়টি নিয়েও কথা বলেন পিসিবি চেয়ারম্যান। তিনি আফ্রিদিকে জানান, এটা পিসিবির আভ্যন্তরীণ ভুলের কারণে হয়েছে। এটা একটা ভুল। আফ্রিদিও সব মেনে নিয়েছেন বলে জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে