মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রহমতগঞ্জের বিপক্ষে জয়ের লক্ষ্যেই মাঠে নামছে বসুন্ধরা

ক্রীড়া প্রতিবেদক
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০

ঈদ ও বাংলা নববর্ষের লম্বা বিরতি শেষে আজ মঙ্গলবার থেকে আবারও ব্যস্ততা শুরু হতে যাচ্ছে ঘরোয়া ফুটবলে। ফেডারেশন কাপ ফুটবলের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আজ বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে দুপুর ৩টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। বসুন্ধরার লক্ষ্য টুর্নামেন্টের শিরোপা। তাই এই ম্যাচে জয়ের বিকল্প ভাবছে না তারা।

ফেডারেশন কাপের গত আসরটা বসুন্ধরার জন্য ছিল হতাশার। টুর্নামেন্টের সেমিফাইনালে খেললেও ফাইনালে নাম লেখানো হয়নি। সেমিতে মোহামেডানের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিতে হয়েছিল কিংসদের। সেই অতীত ভুলে এবার শিরোপাতেই চোঝ রাখছে বসুন্ধরা কিংস। এবারের আসরে টুর্নামেন্টের শেষ আটে বসুন্ধরা কিংস এসেছে 'সি' গ্রম্নপের চ্যাম্পিয়ন হয়ে। গ্রম্নপে নিজেদের প্রথম ম্যাচে তারা ফর্টিস এফসিকে হারায় ১-০ গোলের ব্যবধানে। এরপর শেখ রাসেলের বিপক্ষেও একই ব্যবধানে জয় পায়। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রম্নপের ৩ দলের মধ্যে শীর্ষে থেকে কোয়ার্টারে খেলা নিশ্চিত করে তারা। অন্যদিকে প্রতিপক্ষ রহমতগঞ্জ শেষ আটে খেলছে নিজেদের গ্রম্নপের তৃতীয় দল হিসেবে। তারা খেলেছে 'এ' গ্রম্নপে। নিজেদের প্রথম ম্যাচে পুলিশ ফুটবল ক্লাবের সঙ্গে ২-২ গোলে ড্র করে রহমতগঞ্জ। তবে দ্বিতীয় ম্যাচে শেখ জামালের কাছে ৪-১ গোলের বড় ব্যবধানের হারে পিছিয়ে পড়ে তারা। গ্রম্নপের অন্য দুই দলের মধ্যে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৪ পয়েন্ট নিয়ে গ্রম্নপ চ্যাম্পিয়ন হয়। পুলিশ ফুটবল ক্লাব দুই ড্র করেও এই গ্রম্নপের রানার্সআপ হয়। মাত্র ১ পয়েন্ট নিয়ে গ্রম্নপের শেষ দল হয় রহমতগঞ্জ। যেহেতু টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ৩ গ্রম্নপের চ্যাম্পিয়ন ও রানার্স আপের পাশাপাশি তৃতীয় হওয়া সেরা দুই দলও খেলার সুযোগ পাবে শেষ আটে খেলার। সে অনুযায়ী রহমতগঞ্জও প্রতিপক্ষ হিসেবে বসুন্ধরা কিংসকে পায় কোয়ার্টার ফাইনালে। এখন পর্যন্ত শেষ আটের একটি ম্যাচই অনুষ্ঠিত হয়েছে। যেখানে জিতে সবার আগে সেমিফাইনালে নাম লিখিয়েছেমোহামেডান স্পোর্টিং ক্লাব। শেষ আটে শেখ রাসেল ক্রীড়াচক্রকে ২-১ গোলে হারায় সাদা-কালোরা।

ফেডারেশন কাপের মতোই প্রিমিয়ার লিগেও ছিল বিরতি। আগামী শুক্রবার থেকে শুরু হবে লিগের ১২তম রাউন্ডের খেলা। ওইদিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে লিগে। দুটি ম্যাচই হবে বিকাল ৩টা ৪৫ মিনিটে। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে খেলবে ধানমন্ডির দুই জায়ান্ট ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। একই দিনে ময়মনসিংহের রফিকউদ্দিন ভুইয়া স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রতিপক্ষ পুলিশ ফুটবল ক্লাব। ১১ তম রাউন্ড শেষে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। সবকিছু ঠিক থাকলে প্রায় ১৩ দিনের লম্বা বিরতি শেষে আবারও মাঠে গড়াবে লিগের খেলা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে