মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

'ফাইনালের' আগে মোহামেডানের বড় দুঃসংবাদ!

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ এপ্রিল ২০২৪, ০০:০০
'ফাইনালের' আগে মোহামেডানের বড় দুঃসংবাদ!

ঢাকা প্রিমিয়ার বিভাগ হকি লিগে অঘোষিত ফাইনাল আগামীকাল (১৯ এপ্রিল)। আবাহনী-মোহামেডানের এই ম্যাচের ফলাফল লিগের শিরোপা নির্ধারণ করবে। মোহামেডান ওই ম্যাচ জিতলে চ্যাম্পিয়ন, আবাহনী জিতলে যুগ্ম চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা আবার ওই দিনের ম্যাচ ড্র হলে একক চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকবে ঢাকা মেরিনার ইয়াংসের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মোহামেডানের জন্য বড় দুঃসংবাদ। কার্ড জটিলতায় দলটির অধিনায়ক ও অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় রাসেল মাহমুদ জিমি খেলতে পারবেন না। 

হকি লিগের বাইলজের ১৫ (ক) ধারা অনুযায়ী, কোনো খেলোয়াড় তিনটি হলুদ কার্ড পেলে পরবর্তী ম্যাচ বহিষ্কার থাকবে। মোহামেডানের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি লিগের প্রথম পর্বে পুলিশ, সুপার লিগে মেরিনার্স এবং উষার বিপক্ষে হলুদ কার্ড দেখেন। তাই তিনি লিগের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ আবাহনীর বিপক্ষে খেলতে পারবেন না। মঙ্গলবার লিগ কমিটির সম্পাদক খাজা তাহের লতিফ মুন্না এক চিঠিতে মোহামেডান ও সংশ্লিষ্ট পক্ষসমূহকে বিষয়টি অবহিত করেছে। 

বাংলাদেশের হকির অন্যতম কিংবদন্তী রাসেল মাহমুদ জিমি। দুই দশকের বেশি সময় বাংলাদেশের হকির সুপারস্টার পুরান ঢাকার এই সন্তান। জিমি মোহামেডানের ঘরের সন্তান। সুপার সিক্সে গত দুই ম্যাচে ঠোটে ও নাকে সেলাই নিয়ে দলকে নেতৃত্ব দিয়েছেন জিমি। খেলোয়াড় হিসেবে জিমির মান ও নিবেদন অনেক উঁচু হলেও মাঠের আচরণে অনেকটাই নিন্দিত। আম্পায়ার ও প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে বাদানুবাদে জড়ানো ও তেড়ে যাওয়াই যেন তার অভ্যাস। এ জন্য কার্ডও দেখেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে