শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পয়েন্ট টেবিলে সবার ওপরে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
পয়েন্ট টেবিলে সবার ওপরে আর্সেনাল

ডি-বক্সে পড়ে গিয়েও দুইজনের চ?্যালেঞ্জের মুখে কোনোমতে সতীর্থকে খুঁজে নিলেন গ্যাব্রিয়েল জেসুস। সে সময়ে ডি-বক্সে গোলরক্ষকসহ উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের ছিলেন নয় খেলোয়াড়। ঠান্ডা মাথায় আড়াআড়ি শটে তাদের মাঝ দিয়ে জাল খুঁজে নিলেন লেয়ান্দ্রো ত্রোসার। বেলজিয়ান ফরোয়ার্ডের চমৎকার এই গোলে এগিয়ে যাওয়ার পর জয়ে ফিরল আর্সেনাল। ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে উঠে এলো ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে।

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ২-০ গোলে জিতেছে মিকেল আর্তেতার দল আর্সেনাল। ম্যাচের প্রথমার্ধের শেষ মিনিটে ত্রোসার দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব?্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক মার্টিন ওদেগোর। এদিনের এই জয়ে ৩৩ ম?্যাচ থেকে ৭৪ পয়েন্ট নিয়ে আপাতত চূড়ায় উঠে এসেছে আর্সেনাল। ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে ম্যানসিটি। সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে লিভারপুল। আর ৩৩ ম্যাচ থেকে ১৪তম হারের পর ৪৩ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আছে উলভারহ্যাম্পটন।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ২-২ ড্র করার পর বায়ার্ন মিউনিখের মাঠে ১-০ গোলে হারে আর্সেনাল। মাঝে প্রিমিয়ার লিগের ম্যাচে ঘরের মাঠে অ্যাস্টন ভিলার বিপক্ষে হারে ২-০ ব্যবধানে। ইনজুরিতে অনেক শক্তি হারানো উলভারহ্যাম্পটনকে ম্যাচের শুরু থেকে বেশ চাপে রাখে মরিয়া আর্সেনাল। বল দখল ও আক্রমণে আধিপত?্য বিস্তার করা দলটি তৈরি করতে থাকে সুযোগ। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারছিলেন না জেসসু, ত্রোসাররা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে