শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি ক্যাম্পে নেই সাকিব-মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক
  ২৪ এপ্রিল ২০২৪, ০০:০০
সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান

জুনে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হবে এবারের টি২০ বিশ্বকাপের আসর। ২০ দল নিয়ে এবারের আসর মাঠে গড়াবে। সেই বিশ্বকাপের প্রস্তুতির সুযোগ করে দিয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। আগামী মাসেই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

আগামী ৩ মে থেকে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। তার আগে চট্টগ্রামে তিন দিনের প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৭ জন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে বিসিবি। আগামী ২৬ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত চলবে এই ক্যাম্প।

জাতীয় দলের ক্যাম্পে অনেকদিন পর ফিরলেন সাইফউদ্দিন। আছেন ডিপিএলে দুর্দান্ত পারফর্ম করতে থাকা পারভেজ হোসেন ইমনও। তবে ক্যাম্পে রাখা হয়নি সাকিব আল হাসানকে। আইপিএল খেলতে ব্যস্ত থাকা মুস্তাফিজুর রহমানও নেই।

সাকিব ও মুস্তাফিজের বিষয়ে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানান, সাকিব এই মাসের শেষে ফিরবে। ডিপিএলে ১টা ম্যাচ খেলে জাতীয় দলের সঙ্গে অনুশীলন ক্যাম্পে ঢুকে যাবে। ২৮ তারিখ দল দিলে জানা যাবে সাকিবকে কত ম্যাচের জন্য পাওয়া যাবে। অন্যদিকে মুস্তাফিজ আইপিএল থেকে ফিরে দলের সঙ্গে যোগ দেবেন। তবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মুস্তাফিজ থাকছেন না বলে নিশ্চিত করা হয়েছে।

আগামী ২৮ এপ্রিল ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে দল। তার আগে ২৬ এপ্রিল থেকে চট্টগ্রামে ক্যাম্প শুরু হওয়ার কথা বাংলাদেশ দলের। ছুটি কাটিয়ে এরই মধ্যে ঢাকায় এসে পৌঁছেছেন টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এ ছাড়া নতুন নিয়োগ পাওয়া স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ, ভিডিও অ্যানালিস্ট মহসিন শেখও দলে যোগ দিয়েছেন।

প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউলস্নাহ রিয়াদ, জাকের আলী, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান, পারভেজ হোসেন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, সৌম্য সরকার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে