শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তিন ট্রফিতে চোখ বেলিংহ্যামের

ক্রীড়া ডেস্ক
  ২৪ এপ্রিল ২০২৪, ০০:০০
তিন ট্রফিতে চোখ বেলিংহ্যামের

রিয়াল মাদ্রিদ ও ইংল্যান্ডের তরুণ তারকা জুড বেলিংহ্যাম চলতি বছর তিনটি বড় ট্রফি জয়ের স্বপ্ন দেখছেন। রিয়ালের হয়ে স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এবং ইংল্যান্ডের জার্সিতে ইউরো কাপ জিততে চান তিনি। সোমবার রাতে ২০ বছর বয়সি মিডফিল্ডার লরিয়াস অ্যাওয়ার্ডে ব্রেকথ্রম্ন অফ দ্য ইয়ার জেতেন। বুরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়ালের আসার পর তিনি ২১ গোল করেছেন। দেখিয়েছেন দারুণ প্রতিশ্রম্নতি। রোববার এল ক্ল্যাসিকোয় বার্সেলোনার বিপক্ষে ম্যাচ জেতানো গোল আসে তার পা থেকে।

পুরস্কারে ভূষিত হয়ে বেলিংহাম জানান তার বড় স্বপ্নের কথা, 'এটা এমন কিছু যা অর্জন করতে চাই (তিনটি ট্রফি)। আমাদের হাতে লা লিগায় আরও কিছু ম্যাচ আছে। এরপর কঠিন দুটি ম্যাচ আছে বায়ার্নের বিপক্ষে (চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে)। আর ইউরোতে আশা করি আমরা গত কয়েক দিনের ছন্দ ধরে রাখতে পারব।'

রিয়ালে যোগ দেওয়ার পর থেকে নিজের প্রভাব রাখছেন বেলিংহাম। লা লিগায় ১৭ গোল করে তিনি মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। ২০২০ সালে আন্তর্জাতিক অভিষেকের পর ইংল্যান্ডের হয়ে ২৯ ম্যাচ খেলে করেছেন ৩ গোল। ইউরো চ্যাম্পিয়নশিপে স্স্নোভেনিয়া, ডেনমার্ক ও সার্বিয়ার বিপক্ষে খেলবে ইংল্যান্ড। আগামী ১৪ জুন থেকে শুরু হবে ইউরো কাপ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে