বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতের সব ম্যাচ পাকিস্তানের মাটিতে

ক্রীড়া ডেস্ক
  ৩০ এপ্রিল ২০২৪, ০০:০০
ভারতের সব ম্যাচ পাকিস্তানের মাটিতে

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য প্রাথমিক সময়-সূচি আইসিসির কাছে জমা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার হাইব্রিড মডেলের পথে না হেঁটে ভারতের সব ম্যাচ পাকিস্তানের মাটিতে রেখেই সূচি বানিয়েছে বোর্ডটি। আট দল নিয়ে আগামী বছরের ফেব্রম্নয়ারি-মার্চে নবম আসর বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির।

ভারত ও পাকিস্তানের রাজনৈতিক সম্পর্কের টানাপোড়েনের কারণে টুর্নামেন্টে টিম ইন্ডিয়ার অংশ নেয়া অনিশ্চিত থাকছে। পাকিস্তানে দল পাঠানোর জন্য ভারত সরকারের অনুমোদনের প্রয়োজন পড়বে বিসিসিআইয়ের।

গত বছর ওয়ানডে ফরম্যাটে হওয়া এশিয়া কাপের জন্য টুর্নামেন্টের একটি হাইব্রিড মডেল বানানো হয়। তাতে আয়োজক পাকিস্তানের বাইরে কিছু ম্যাচ আয়োজন করা সম্ভব হয়। ভারতের সব ম্যাচই হয়েছিল পাকিস্তানের বাইরে। এবার পিসিবির প্রস্তাবিত সময়-সূচির অধীনে ভারত অংশ না নিলে ভেনু্য পরিবর্তনের সম্ভাবনা নিয়ে জল্পনা চলছে।

পিসিবি অবশ্য আশাবাদী, চ্যাম্পিয়ন্স ট্রফির সব ম্যাচ পাকিস্তানের মাটিতেই হবে। একটি সফল ইভেন্ট নিশ্চিতে বোর্ডটি ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। আইসিসি নিরাপত্তা দল সম্প্রতি করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়াম, লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম এবং রাওয়ালপিন্ডির ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে যায়। তিন ভেনু্যর সুবিধা ও নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক অবস্থায় তারা সন্তোষ প্রকাশ করেছে।

সংবাদ সম্মেলনে পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি জোরাল কণ্ঠেই বলেছেন, 'আমরা পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি পুরোপুরি চাই। ইতিমধ্যে আইসিসির কাছে সূচি জমা দিয়েছি। আইসিসির নিরাপত্তা দল পাকিস্তানে এসেছিল এবং তারা ব্যবস্থাপনা নিয়ে খুব খুশি ছিল।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে