বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আবাহনীর জন্য জাতীয় দলের তিন ক্রিকেটারকে ছাড়ছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক
  ৩০ এপ্রিল ২০২৪, ০০:০০
আবাহনীর জন্য জাতীয় দলের তিন ক্রিকেটারকে ছাড়ছে বিসিবি

জিম্বাবুয়ে সিরিজের প্রাথমিক প্রস্তুতি ক্যাম্পের জন্য খেলোয়াড় সংকটের কারণে চলমান ঢাকা লিগের সুপার লিগের খেলা পিছিয়ে দিয়েছিল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। কিন্তু দলটির বিপক্ষে প্রথম তিন টি২০'র জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে আবাহনী লিমিটেডের ১০ ক্রিকেটার থাকায় বিপাকে পড়েছে ক্লাবটি।

মৌসুম শুরুর আগে আবাহনী ২০ ক্রিকেটারকে নিয়ে দল গঠন করে। তার মধ্যে অধিকাংশই জাতীয় দলের নিয়মিত মুখ। জিম্বাবুয়ের বিপক্ষে ডাক পাওয়া আবাহনীতে খেলা ১০ ক্রিকেটার হলেন নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তাওহিদ হৃদয়, জাকের আলী অনিক, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, তানভীর ইসলাম, আফিফ হোসেন ও সাইফ উদ্দিন।

জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াডে থাকা তিন ক্রিকেটারকে আবাহনী লিমিটেডের জন্য ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকা লিগের সুপার লিগের তৃতীয় রাউন্ডের জন্য আবাহনীর আবেদনের ভিত্তিতে ক্রিকেটারদের ছাড়ার সিদ্ধান্ত নেয় বিসিবি।

ছাড় পাওয়া তিন ক্রিকেটার হলেন- আফিফ হোসেন, তানভীর ইসলাম ও তানজীম হাসান সাকিব। বিষয়টি নিশ্চিত করেছেন আবাহনীর ম্যানেজার মাসুম ইকবাল মামুন। আজ মঙ্গলবার শেখ জামালের বিপক্ষে সুপার লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচ খেলেই আবার ফিরে যাবেন তিন ক্রিকেটার।

২২ এপ্রিল থেকে দুই দিন করে বিরতিতে সুপার লিগের দুই রাউন্ড খেলা শেষ হয়। তৃতীয় রাউন্ড শুরুর আগে ক্যাম্পের জন্য দেওয়া হয় চার দিন বিরতি।

১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে চলতি মৌসুমে আবাহনী ধরাছোঁয়ার বাইরে। সমান ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের পয়েন্ট ২০। পরের তিন ম্যাচে তারা জিতলে এবং আবাহনী সবকটিতে হারলে দুই দলের পয়েন্ট হবে ২৬। তখন হেড টু হেড হিসেব আসবে। দুই দল একটি করে ম্যাচ জেতায় হেড টু হেডও সমান হবে। কিন্তু রান রেটে অনেক এগিয়ে আবাহনীর। তাই তো আবাহনীর শিরোপা পেতে নেই কোনো বাধা।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউলস্নাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন ও মোহম্মদ সাইফউদ্দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে