শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

টি২০ বিশ্বকাপে আম্পায়ারদের তালিকায় আছেন এক বাংলাদেশি

ক্রীড়া প্রতিবেদক
  ০৪ মে ২০২৪, ০০:০০
টি২০ বিশ্বকাপে আম্পায়ারদের তালিকায় আছেন এক বাংলাদেশি

আর মাত্র ২৮দিন পর মাঠে গড়াবে টি২০ বিশ্বকাপ। তার আগে শুক্রবার বিশ্বকাপে দায়িত্ব পালন করতে যাওয়া আম্পায়ার ও ম্যাচ রেফারিদের তালিকা প্রকাশ করেছে আইসিসি। ২০ দলের এই ক্রিকেট কার্নিভালে ২০ আম্পায়ার দায়িত্ব পালন করবেন। সেখানে আছেন এক বাংলাদেশিও। এছাড়া ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন আরও ছয়জন।

২০ দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রের ৯ ভেনু্যতে ২৮ দিনে মোট ৫৫ ম্যাচে দায়িত্ব পালন করবেন তারা।

আম্পায়ারদের তালিকায় আছেন ২০২৩ সালের আইসিসি বর্ষসেরা আম্পায়ার ডেভিড শেফার্ড, রিচার্ড ইলিংওয়ার্থ, কুমার ধর্মসেনা, ক্রিস গ্যাফানি ও পল রাইফেলের মতো অভিজ্ঞ আম্পায়াররা। আছেন একমাত্র বাংলাদেশি আইসিসির এলিট প্যানেল আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতও। 

এছাড়া নতুনদের মধ্যে আছেন জয়রামন মদনগোপাল, স্যাম নোগাজস্কি, আলস্নাহুদিন পালেকার, রশিদ রিয়াজ ও আসিফ ইয়াকুব। যাদের অভিষেক হতে যাচ্ছে সিনিয়র পর্যায়ে।

ম্যাচ রেফারিদের মধ্যে আছেন ২০২২ বিশ্বকাপের ফাইনালে দায়িত্ব পালন করা রঞ্জন মাদুগালে। যিনি এ পর্যন্ত সবচেয়ে বেশি ম্যাচে দায়িত্ব পালন করেছেন। এছাড়া আছেন ১৭৫ টি২০ ম্যাচে দায়িত্ব পালন করা জেফ ক্রো ও ১৪৯ ম্যাচে দায়িত্ব পালন করা অ্যান্ড্রু পাইক্রফট।

আম্পায়ারদের তালিকা : ক্রিস ব্রাউন, কুমার ধর্মসেনা, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, অ্যাড্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওয়ার্থ, আলস্নাহুদিন পালেকার, রিচার্ড কেটলবরা, জয়রামন মদনগোপাল, নিতিন মেনন, স্যাম নোগাজস্কি, আহসান রাজা, রশিদ রিয়াজ, পল রাইফেল, ল্যাংটন রুসেরে, শহিদ সৈকত, রড টাকার, অ্যালেক্স ওয়ার্ফ, জোয়েল উইলসন এবং আসিফ ইয়াকুব।

ম্যাচ রেফারি : ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ড্রম্ন পাইক্রফট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে