সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
নারীদের টি২০ বিশ্বকাপ

বাংলাদেশের গ্রম্নপে স্কটল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক
  ০৯ মে ২০২৪, ০০:০০
বাংলাদেশের গ্রম্নপে স্কটল্যান্ড

আগামী অক্টোবরে নারীদের টি২০ বিশ্বকাপের আসর অনুষ্ঠিত হবে বাংলাদেশে। রোববার ঢাকার এক পাঁচতারকা হোটেলে আসরের গ্রম্নপিং ও সূচি ঘোষণা করা হয়েছে। তবে দশ দলের বিশ্বকাপের দুটি দল চূড়ান্ত হওয়া বাকি ছিল। বুধবার সেই দুটি দলও চূড়ান্ত হয়ে গেছে। দুই গ্রম্নপে পঞ্চম দল হিসেবে জায়গা পেয়েছে শ্রীলংকা ও স্কটল্যান্ড।

মঙ্গলবার আবুধাবিতে বাছাইপর্বের ফাইনালে শ্রীলংকার কাছে স্কটল্যান্ড হারাতেই পূরণ হয়েছে শূন্যস্থান। বাছাইপর্বের রানার্সআপ হিসেবে চূড়ান্ত পর্বে স্বাগতিক বাংলাদেশের সঙ্গী হয়েছে স্কটিশ নারীরা।

নারীদের বিশ্বকাপে ১০ দলের অংশগ্রহণে এবারের আসরে সর্বমোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৩ অক্টোবর শুরু, ফাইনাল হবে ২০ অক্টোবর। গ্রম্নপ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলবে। প্রতি গ্রম্নপ থেকে দুটি করে দল যাবে সেমিফাইনালে। প্রথম সেমিফাইনাল ১৭ অক্টোবর সিলেটে আর দ্বিতীয় সেমিফাইনাল ১৮ অক্টোবর মিরপুরে। ফাইনাল হবে ২০ অক্টোবর।

বাংলাদেশ 'বি' গ্রম্নপে পড়েছে। যেখানে প্রতিপক্ষ হিসেবে আছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। 'এ' গ্রম্নপে আছে ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সঙ্গে আছে শক্তিশালী ভারত, নিউ জিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলংকা। বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে