মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

ফ্রেঞ্চ ওপেনের নতুন চ্যাম্পিয়ন আলকারেজ

ক্রীড়া ডেস্ক
  ১১ জুন ২০২৪, ০০:০০
ফ্রেঞ্চ ওপেনের নতুন চ্যাম্পিয়ন আলকারেজ

ছোটবেলা থেকেই ফেঞ্চ ওপেন জয়ের স্বপ্ন দেখছিলেন কার্লোস আলকারেজ। অবশেষে রোববার সেই স্বপ্ন পূরণ করলেন তিনি। প্রথমবারের মতো ফেঞ্চ ওপেন শিরোপা জিতলেন ২১ বছর বয়সি স্প্যানিশ এই তারকা। শ্বাসরুদ্ধকর চার ঘণ্টার লড়াইয়ে জার্মানির আলেকজান্ডার জভেরেভকে পাঁচ সেটের খেলায় ৬-৩, ২-৬, ৫-৭, ৬-১, ৬-২ ব্যবধানে হারিয়েছেন আলকারেজ।

এদিন দুর্দান্ত একটি রেকর্ডও করেন আলকারেজ। ইতিহাসের সর্বকনিষ্ঠ তারকা হিসেবে তিনটি গ্রান্ড স্স্নাম জিতেন তিনি। এর আগে ইউএস ওপেন ও উইম্বলডন চ্যাম্পিয়ন শিরোপা জিতেছেন এই স্প্যানিশ।

কোর্ট ফিলিপ চ্যাট্রিয়ারে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়েছিলেন আলকারেজ। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ৪ ঘণ্টা ১৯ মিনিটের শ্বাসরুদ্ধকর লড়াই করে জভেরেভের কাছ থেকে এক দুর্দান্ত জয়ই তুলে নেন তিনি।

আলকারেজের চোখ এবার পরের বছরের অস্ট্রেলিয়ান ওপেনে। সর্বকনিষ্ট তারকা হিসেবে এই শিরোপা জিতলেই গ্রান্ড স্স্নাম ক্যারিয়ারের ষোলকলা পূর্ণ হবে। এর আগে গত বছর ইউএস ওপেনে নোভাক জোকেভিচকে হারিয়েছিলেন তিনি।

ম্যাচের আগে আলকারেজ জানিয়েছেন, রোল্যান্ড গ্যারো শিরোপা জিতে তার দেশের কিংবদন্তি খেলোয়াড়দের তালিকায় যোগ দিতে চান। যার মধ্যে আলকারেজের আদর্শ রাফায়েল নাদালও রয়েছেন। অবশেষে দুর্দান্ত লড়াইয়ের পর অষ্টম স্প্যানিশ তারকা হিসেবে চ্যাম্পিয়ন হন আলকারেজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে