logo
রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০ ৫ আশ্বিন ১৪২৭

  ক্রীড়া ডেস্ক   ২৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

মিথ্যা বলে শাস্তির মুখে দুই ভারতীয় ক্রিকেটার

ভারতীয় ক্রিকেট দলে শেষ দুই সিরিজে নিয়মিত খেলেছেন শ্রেয়াস আইয়ার ও শিভম দু্যবে। সম্প্রতি বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনুষ্ঠিত সিরিজে দুজনেই খেলেছেন। এবার তারা পড়তে পারেন শাস্তির মুখে। রঞ্জি ট্রফিতে ছুটি নেয়ার জন্য মিথ্যার আশ্রয় নেয়ার অভিযোগে হতে পারে দন্ড।

রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ে খেলে থাকেন আইয়ার ও দু্যবে। তারা দুজন একসঙ্গে একটি ম্যাচে বিশ্রাম নেন। সে ম্যাচে রেলওয়ের কাছে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় মুম্বাই। ম্যাচের পর মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক শীর্ষ কর্তা জানান, নতুন প্রজন্মের কয়েকজন ক্রিকেটার প্রতিশ্রম্নতিশীল আচরণ না করাতেই এমন হার দেখতে হয়েছে তাদের।

রেলওয়ের বিপক্ষে ম্যাচে বিশ্রাম চাওয়ার সময় আইয়ার ও দু্যবে কারণ হিসেবে দেখান জাতীয় দলের নির্দেশ। তাদের নাকি শ্রীলংকার বিপক্ষে খেলার আগে জাতীয় দল থেকে বিশ্রাম নিতে বলা হয়েছে। তবে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের শীর্ষ কর্তারা খোঁজ নিয়ে জানতে পারেন, তারা মিথ্যা বলেছেন। নির্বাচকরা জানিয়েছেন, তারা এই দুই ক্রিকেটারকে বিশ্রাম নিতে বলেননি।

এমন ঘটনা সহজভাবে নেয়নি মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন। সেখানকার এক কর্তা বলেন, 'মুম্বাই ক্রিকেটের জন্য এটা দুর্ভাগ্যজনক ব্যাপার। তারা বলেছিল, বিসিসিআই (ভারতীয় ক্রিকেট বোর্ড) তাদের বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়েছে। কিন্তু আমরা নির্বাচকদের সঙ্গে যোগাযোগ করে জানতে পারি, এমন কোনো নির্দেশনা দেয়া হয়নি। তাহলে কে তাদের বিশ্রাম নিতে বলেছে? ভারতীয় দলের ফিজিও নাকি ট্রেইনার? নাকি তারা নিজেরাই নিজেদের বিশ্রাম দিয়ে বোর্ডের কাঁধে দায় চাপিয়ে দিয়েছে?'

এ বিষয়ে তিনি আরও যোগ করেন, 'কেউই এটা মেনে নিচ্ছে না। অ্যাসোসিয়েশনের পরবর্তী সভায় এই বিষয়টা তোলা হবে। আমরা শিগগিরই ব্যবস্থা নেব।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে