ঢাকা-দিলিস্ন কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে :পীযূষ গয়াল

ঢাকা-দিলিস্ন কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে :পীযূষ গয়াল

ভারতের কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গয়াল বলেছেন, ঢাকা-দিলিস্ন কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে যোগাযোগ, পর্যটন, শিল্প, প্রযুক্তি ও স্বাস্থ্য খাতে গুরুত্ব দেবে ভারত। রোববার থেকের্ যাডিসন বস্নম্নর ঢাকা ওয়াটার গার্ডেনে আয়োজন করা হয়েছে দুই দিনব্যাপী বিনিয়োগ সম্মেলন। সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত ছিলেন পীযূষ গয়াল।

তিনি বলেন, ঢাকা-দিলিস্ন কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। ভারত যে কোনো পরিস্থিতিতে বাংলাদেশের পাশে থাকবে। বিনিয়োগ বৃদ্ধিতে বাংলাদেশ ভারত নতুন ইতিহাস সৃষ্টি করতে পারে। তিনি আরও বলেন, কর্মসংস্থান সৃষ্টির জন্য ১০০টি অর্থনৈতিক জোন করছে বাংলাদেশ। এটা অনেক ভালো উদ্যোগ। মিরসরাই ও মোংলা ইকোনমিক জোনে বিনিয়োগ করছে ভারত। অন্যান্য অঞ্চলে বিনিয়োগ বৃদ্ধি করবে ভারত।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপানসহ ১৫টি দেশের কাছ থেকে শত কোটি ডলারের বিনিয়োগ প্রত্যাশা করছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। এক হাজার বিনিয়োগকারী এতে অংশ নেন। এর আগে ২০১৬ সালে সর্বশেষ বিনিয়োগ সম্মেলন (ইনভেস্টমেন্ট সামিট) হয়েছিল। বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটি (বেজা), বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোনস অথরিটি (বেপজা), বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি (বিএইচটিপিএ), পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষ (পিপিপিএ), ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) এ সম্মেলনে সহযোগিতা করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে