মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চিনি ও খাদ্য শিল্প করপোরেশনে দুর্নীতি প্রতিরোধমূলক কর্মশালা

নতুনধারা
  ০১ এপ্রিল ২০২৩, ০০:০০

"সুখী-সমৃদ্ধ সোনার বাংলা" গড়ার প্রত্যয় এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সমাজে সুশাসন প্রতিষ্ঠার অভিলক্ষ্যে সততা, উদ্ভাবন, পেশাগত জ্ঞান ও দক্ষতাসহ শুদ্ধাচার চর্চা জাতীয় কৌশল ও দুর্নীতি প্রতিরোধ কার্যক্রমকে লক্ষ্য রেখে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি)-এর চিনিশিল্প ভবনের নবম তলায় ৩০ মার্চ "দুর্নীতি প্রতিরোধমূলক কর্মশালার" আয়োজন করা হয়। প্রশিক্ষণটি উদ্বোধন করেন অনুষ্ঠানের মুখ্য আলোচক বিএসএফআইসি'র চেয়ারম্যান (গ্রডে-১) আরিফুর রহমান অপু।

দুর্নীতি প্রতিরোধে পিছিয়ে আসার কোনো সুযোগ নেই উলেস্নখ করে তিনি বলেন, এক্ষেত্রে কর্মকর্তারাই মুখ্য ভূমিকা পালন করবেন। দুর্নীতি প্রতিরোধ কার্যক্রম পরিচালনার জন্য একটি রুটিন-বাউন্ড কর্মপরিকল্পনা গ্রহণ করা প্রয়োজন। প্রতিটি কার্যক্রম বাস্তবায়নের পাশাপাশি মনিটরিং ও ইভালুয়েশন করতে হবে। এর সঙ্গে ভবিষ্যৎ প্রজন্মের মূল্যবোধ ও নৈতিকতার বিষয়টি জড়িত। বর্তমান প্রজন্ম যদি সঠিকভাবে ভবিষ্যৎ প্রজন্মের মননে সুনীতি, চারিত্রিক সততা, নৈতিক মূল্যবোধ গ্রোথিত করতে না পরে, তাহলে আলোকিত প্রজন্ম সৃষ্টি হবে না।

আলোচক ছিলেন মীর খায়রুল আলম, যুগ্মসচিব, শিল্প মন্ত্রণালয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্থার পরিচালক (উৎপাদন ও প্রকৌশল) প্রকৌশলী মো. আতাউর রহমান খান, সংস্থার সচিব চৌধুরী রুহুল আমিন কায়সার এবং সংস্থার বিভাগীয় প্রধানগণসহ ১৫টি সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, রেনউইক, যজ্ঞেশ্বর অ্যান্ড কোং বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং শিপিং অফিসের মহাব্যবস্থাপকগণ।

চিনিশিল্প করপোরেশনের সার্বিক কার্যক্রমে গতিশীলতা আনয়ন এবং এ শিল্পকে টিকিয়ে রাখার লক্ষ্যে করপোরেশনের বিদ্যমান সম্পদের উত্তম ব্যবহার নিশ্চিত করাসহ বিভিন্ন সভা, সেমিনার ও প্রশিক্ষণের মাধ্য দিয়ে নিজেদের দক্ষতা বৃদ্ধির উপর বিশেষ জোর দেওয়া হয় অনুষ্ঠানে। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে