শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

লেনদেন কমেছে শেয়ারবাজারে

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ২২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

দেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার অধিকাংশ সূচক ছিল পতনমুখী। এদিন বাজারে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৮৮ পয়েন্ট কমে ৬ হাজার ৩০৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৪ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৯টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৮৪টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৭৩৫ কোটি ৩৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৫৫ কোটি ৪৭ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৬৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৫ পয়েন্ট কমে ১১ হাজার ১৫৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৫ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৭৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত আছে ৬২টির। দিন শেষে সিএসইতে ২৪ কোটি ৪৭ লাখ ২০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে