বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বসুন্ধরা এমডির জন্মদিনে এতিম শিশুদের উৎসব

নতুনধারা
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বসুন্ধরা এমডির জন্মদিনে এতিম শিশুদের উৎসব

দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রম্নপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিনে দেশের সুবিধাবঞ্চিত মাদ্রাসা শিক্ষার্থী, এতিম ও পথশিশুদের মাঝে সুস্বাদু খাবার বিতরণ করা হয়।

বসুন্ধরা গ্রম্নপ জানায়, ৩১ জানুয়ারি বসুন্ধরা গ্রম্নপের ব্যবস্থাপনা পরিচালকের জন্মদিনে দেশের ১ লাখ ৩৩ হাজার ২৬২ জন শিশুকে সুস্বাদু খাবার দিয়ে আপ্যায়ন করা হয়েছে। এর মধ্যে ঢাকা, রূপগঞ্জ, কেরানীগঞ্জ ও সাভারে ৮৯ হাজার ৩৩৯ শিশুর মাঝে খাবার বিতরণ করা হয়। চট্টগ্রামে ১০ হাজার ২০০, খুলনায় ১০ হাজার, সিলেট ও রংপুরে ৫ হাজার করে, বাঞ্ছারামপুরে ৪ হাজার এবং নারায়ণগঞ্জের মদনগঞ্জে ২ হাজার ৫২ জন শিশুর মুখে খাবার তুলে দেওয়া হয়েছে। নিজের জন্মদিনে আড়ম্বর আয়োজনে অনীহা প্রকাশ করলেও বুধবার জন্মদিনের প্রথম প্রহর থেকেই ফুল এবং কেক নিয়ে তার বাসায় হাজির হন শত শত অনুরাগী। বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, ব্যবসায়ী, গণমাধ্যম ব্যক্তিত্ব থেকে শুরু করে নানা শ্রেণি-পেশার মানুষ। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও শুভেচ্ছার বন্যা বয়ে যায়।

বসুন্ধরা গ্রম্নপের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) জন্মদিন উপলক্ষে শীতের সকালে গরম গরম উন্নতমানের খাবার পেয়ে সিলেটের জামেয়া ক্কাসিমুল উলুম দরগাহ হযরত শাহজালাল (র.) মাদ্রাসার শিক্ষার্থী ফয়জুর রহমান বলেন, 'জন্মদিনে মানুষ অপচয় করে অনুষ্ঠান করে। বসুন্ধরা গ্রম্নপের এমডি নিজের জন্মদিনে মাদ্রাসার শিক্ষার্থীদের খাওয়ানোর উদ্যোগ নিয়েছেন। এটি নিঃসন্দেহে তার সুন্দর ও মহতী মনের পরিচয় বহন করে। গত বছরও তিনি মাদ্রাসায় খাবার পাঠিয়েছিলেন। আলস্নাহ তার ভালো করুন।'

ফয়জুরের মতো দেশের বিভিন্ন অঞ্চলের শিশুদের জন্য দিনটি ছিল উৎসবের। খাবার বিতরণের পুরো আয়োজন তদারকি করেন সায়েম সোবহান আনভীর। এতে বুধবার সকালটি অন্যদিনের চেয়ে একটু ভিন্নভাবে ধরা দেয় এতিম শিশুদের কাছে। খুশির সুবাসে ভরে ওঠে তাদের চারপাশ। এতিম শিশুদের খাবারের থালা পূর্ণ তাদের প্রিয় খাবারে, যেখানে উপাদান হিসেবে ছিল খানিকটা মায়ের স্নেহ কিংবা বাবার আদর।

রাজধানীর তেজগাঁও শিল্প এলাকার রহিম মেটাল মাদ্রাসার মুহতামিম মুফতি নাসির উদ্দিন বলেন, 'বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালকের জন্মদিনে এভাবে এতিম ও অসহায় বাচ্চাদের মাঝে খাবার বিতরণ জন্মদিন পালনে ভিন্নরূপ দিয়েছে। এটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ানো উত্তম চরিত্রের উদাহরণ। এটি অনেক বড় তাকওয়ার পরিচয়।'

এদিন প্রতিটি মাদ্রাসায় সায়েম সোবহান আনভীরের দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করে দোয়া করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে