শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রেমিট্যান্স যোদ্ধাদের সেবা প্রদানে সবাইকে আন্তরিক হতে হবে :প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ২৪ মার্চ ২০২৪, ০০:০০

রেমিট্যান্স যোদ্ধাদের সেবা প্রদানে সবাইকে আরও আন্তরিক হতে হবে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

শনিবার দুপুরে ঢাকাস্থ বাংলাদেশ-কোরিয়া টিটিসি এ জনশক্তি কমর্সংস্থান ও প্রশিক্ষণ বু্যরোর নতুন যোগদানকৃত কর্মকর্তা/কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে জনশক্তি কমর্সংস্থান ও প্রশিক্ষণ বু্যরোর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর সভাপতিত্ব করেন।

জনশক্তি কমর্সংস্থান ও প্রশিক্ষণ বু্যরো বিভিন্ন পদে প্রায় ৩০০ জন জনবল নতুন করে নিয়োগ দিয়েছে। নতুন নিয়োগপ্রাপ্তদের সেবা ও ব্যবহারের ওপর মন্ত্রণালয়ের ভাবমূর্তি নির্ভর করে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আপনাদের কাছে আসা সেবা প্রত্যাশীরা অনেক আশা-ভরসা নিয়ে আপনাদের কাছে সেবা নিতে আসে। আপনারা যত স্বচ্ছ ও স্বাচ্ছন্দ্য সেবা প্রদান করবেন মন্ত্রণালয়ের ভাবমূর্তি তত উজ্বল হবে।

নতুন কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আমাদের সর্বদা স্বচ্ছ, কর্মঠ ও বিনয়ী হতে হবে। আপনাদের কাছে আসা সেবা প্রত্যাশী কারা সেটা বুঝতে হবে। তারা আমাদের রেমিট্যান্স যোদ্ধা। তাদের প্রতি বিনয়ী ও আন্তরিক আচরণ করতে হবে। নিজের কাজে ফাঁকি না দিয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলো মান্ধাতা আমলের যন্ত্রপাতি দিয়ে প্রশিক্ষণ দেওয়া হয় জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এ প্রশিক্ষণ নতুন প্রজন্মের কাজে লাগছে না। তাই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে আধুনিক যুগোপযোগী যন্ত্রপাতি স্থাপনের ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন, শুধুমাত্র প্রবাসীদের প্রশিক্ষণের ব্যবস্থা করলেই হবে না, প্রশিক্ষকদের ও প্রতিনিয়ত আধুনিক প্রযুক্তির সম্পর্কে প্রশিক্ষণ দিতে হবে। আমি আশা করছি, আধুনিক যন্ত্রপাতির সমন্বয়ে কিছুদিনের মধ্যে আমাদের কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলো ঢেলে সাজাতে সক্ষম হবো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে