সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
walton

মাদকের বিরুদ্ধে বার্তা দিতে সাইকেল চালিয়ে ২০ জেলা ঘুরে কুয়াকাটায় দুই যুবক 

কুয়াকাটা(পটুয়াখালী) প্রতিনিধি
  ০৩ মার্চ ২০২৩, ১৪:৩৯
ছবি-যাযাদি

যুব সমাজকে মাদকের বিরুদ্ধে বার্তা দিতে দুই যুবক সাইকেল নিয়ে নারায়নগঞ্জ থেকে ২০ জেলা ভ্রমন শেষে অবস্থান করছেন পটুয়াখালীর কুয়াকাটায়।

বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে তাঁরা কুয়াকাটায় পৌঁছানোর মাধ্যমে তাদের ২০ জেলা ভ্রমনের সমাপ্তি ঘটে। সমুদ্র সৈকতের বিভিন্ন পয়েন্টে ঘুরে তাঁরা বিভিন্ন স্থানে মাদকের বিরুদ্ধে যুবসমাজের অবস্থান তৈরীর বার্তা দেন।

সাইকেল নিয়ে বের হওয়া দুই যুবক নারায়ণগঞ্জের মেঘদল রাইডার্স নামের একটি সংগঠনের সদস্য। তাদের একজন মহিউদ্দিন হাসান মেহেদী পেশায় সফটওয়্যার ইন্জিনিয়ার অন্যজন অনার্স পড়ুয়া শিক্ষার্থী মো. শাওন।

গত ১৮ ফেব্রুয়ারী এই দুই যুবক সাইকেল নিয়ে মাদকের বিরুদ্ধে বার্তা দিতে বরিশাল, খুলনা ও ঢাকা বিভাগের মোট ২০টি জেলা ভ্রমন শেষে গতকাল ২ মার্চ কুয়াকাটা পৌঁছায় তারা।

মহিউদ্দিন হাসান মেহেদী নামের যুবক বলেন, বর্তমান সমাজ এখন মাদকে ছয়লাব হয়েগেছে, সাধারন মানুষ ও যুব সমাজকে সচেতনতা বৃদ্ধির জন্য এই সাইকেল যাত্রা শুরু করেছি আমরা।আমরা আশা করছি যুব সমাজ আমাদের এই উদ্যোগ দেখে তারা মাদক থেকে মুখ ফিরিয়ে নিবেন।

ভ্রমনে আশা শাওন বলেন, আমরা সাইকেল নিয়ে সারা বাংলাদেশ ভ্রমন করতে চাই এবং মাদকের বিরুদ্ধে জন সচেতনাতা মুলক প্রচার প্রচারনা চালাতে চাই এবং আমার দেশটা আমি ঘুরে দেখতে চাই সাথে সাথে যুব সমাজকে ভ্রমনের উদ্দেশ্য উৎসাহ যোগাতে আমাদের এই যাত্রা।

কুয়াকাটা ট্যুর গাইড এসোসিয়েশনের সভাপতি কেএম বাচ্চু বলেন, কুয়াকাটাতে তাদেরমত অনেকেই আসে তবে তাঁদের এই সচেতনামূলক কাজকে আমরা স্যালুট করি। অনেকেই তাঁদের দেখে উৎসাহী হয়ে ভ্রমনে বের হচ্ছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে