রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আবারও সন্ত্রাসীর হামলার শিকার মোহনপুর পর্যটন কেন্দ্র

চাঁদপুর প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৪, ১১:৫৯

আবারও সন্ত্রাসী তান্ডবের শিকার হয়েছে চাঁদপুরের মতলব মোহনপুর পর্যটন কেন্দ্র। গত সোমবার দিবাগত রাতে ও আজ মঙ্গলবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, একদল কিশোর গ্যাং নির্বাচন পরবর্তী সহিংসতার অংশ হিসেবে রোববার রাতে ২০ থেকে ২৫ ট্রাক বালু ভর্তি করে এনে পর্যটনের ১নং গেট বন্ধ করে দেয়। তারা আজ মঙ্গলবার দুপুরে জোরপূর্বক প্রবেশ করে মোহনপুর পর্যটনের ভেতর প্রবেশ করে হামলা চালিয়ে ইটপাটকেল নিক্ষেপ করে শিপইন রেস্টুরেন্টে ভাংচুরসহ লুটপাট চালায়।এতে করে সাধারণ পর্যটকরা ভেতরে প্রবেশ করতে পারছে না। তারা পর্যটনের সিকিউরিটি গার্ডদের হুমকি প্রদর্শন করে আসছে পর্যটন কেন্দ্র ত্যাগ করতে ।

জানা যায়, এর আগে গত ১২ ডিসেম্বর রাতে সন্ত্রাসীরা পর্যটনের কর্তৃপক্ষের কাছ থেকে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে ৷ চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা পর্যটনের ৬টি সিসি ক্যামেরা ভাঙচুর করে। এছাড়া পর্যটন মার্কেটের খাবার হোটেলসহ ২০ থেকে ৩০টি দোকান জোরপূর্বক বন্ধ করে দিয়ে পর্যটনে আগত দর্শনার্থীদের মাঝে আতংক ছড়ায়। যাতে পর্যটকরা এখানে বেড়াতে না আসতে পারে ৷

এ ব্যাপারে পর্যটনে হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মোহনপুর পর্যটনের ব্যবস্থাপনা পরিচালক ও মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মিজানুর রহমান চাঁদপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করেন ৷ কিন্তু এতেও বন্ধ হয়নি সন্ত্রাসী কার্যকলাপ। এতে করে পর্যটন শিল্পটি বন্ধ হওয়ার উপক্রম হয়েছে বলে দাবি পর্যটন মালিকের।

এ ব্যাপারে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত ওসি মো.ছানোয়ার এই ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,আমরা খবর পেয়ে পর্যটনটি পরিদর্শন করি। হামলাটি বিষয়টি নির্বাচন পরবর্তী সহিংসতার অংশ হিসেবে হয়েছে বলেও দাবি করেন। কিন্তু পর্যটচন মালিক থানায় লিখিত কোনো অভিযোগ করেননি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে