দেশে করোনায় মৃত্যু বেড়েছে

দেশে করোনায় মৃত্যু বেড়েছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৪৫১ জনে। এ সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫৪০ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৯ হাজার ৭২৪ জনে।

শনিবার (৬ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন ৮২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১ হাজার ৯৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৩৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্য থেকে ১৩ হাজার ৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার চার দশমিক ১৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪১ লাখ ৩২ হাজার ১১৩টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে পুরুষ ৭ জন এবং নারী ৩ জন। এর মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৪৫১ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৩৮৮ জন, বাকি দুই হাজার ৬৩ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়াদের মধ্যে চারজন ষাটোর্ধ্ব। এছাড়া ৫১-৬০ বছরে মধ্যে ৩ জন ও ৪১-৫০ বছরের মধ্যে ২ জন এবং ৩১-৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে