ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক পরিবহন শ্রমিকলীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক পরিবহন শ্রমিকলীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ সোমবার জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগ, ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সভাপতি বারীন্দ্র নাথ ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান তানিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুজিবুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুল আলম খোকন, জাতীয় শ্রমিকলীগ,ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর এম.এ মালেক চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আল মামুন সরকার বলেন, বাংলাদেশের স্বাধীনতার আন্দোলনে শ্রমিকদের ছিলো মূখ্য ভূমিকা। স্বাধীনতার সংগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে শ্রমিক ও ছাত্র আন্দোলন গড়ে তুলে। ব্রাহ্মণবাড়িয়ায় যখন শ্রমিকরা সংঘবদ্ধ ছিলো না তখন নির্মান করা হয়েছে কোকিল টেক্সটাইল মিল। তখন ২২৫ জন শ্রমিককে নিয়ে গঠন করা হয়েছে জেলা শ্রমিকলীগ। কোকিল টেক্সটাইল মিলের শ্রমিক ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ছাত্র সমাজ এই দুই মিলিয়ে ব্রাহ্মণবাড়িয়ার রাজনীতির বিকাশ ঘটে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের জন্য উন্নয়নের জাল বিছিয়ে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, বাংলাদেশের যে অগ্রগতি সেই অগ্রগতির মূল কারণ হচ্ছে শ্রমিক সমাজ। তিনি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে শ্রমিকদের সফলতা কামনা করেন।

পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে