ঠাকুরগাঁও জেলায় তিন সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

ঠাকুরগাঁও জেলায় তিন সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা  মামলা প্রত্যাহারের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

করোনা রোগীদের খাবারের মান নিয়ে সংবাদ প্রকাশ করায় তিন সাংবাদিকের বিরুদ্ধে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে নোয়াখালীতে কর্মরত সাংবাদিকরা মানববন্ধন করেছেন।

‘ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক হয়রানি বন্ধ কর - গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করে’ এই শ্লোগানে সোমবার সকাল ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন করা হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে স্বাস্থ্যবিধি মেনে নোয়াখালী প্রেসক্লাবের সদস্য, ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন সংবাদ মাধ্যমের প্রতিনিধি এবং স্থানীয় পত্রিকার সম্পাদকগণ অংশগ্রহণ করেন।

লডকাউনের কারণে এ সময় সমাবেশ বর্জন করা হয়। তবে, সাংবাদিকদের পক্ষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সদস্য আবু নাছের মঞ্জু। তিনি বলেন, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের করোনা ওযার্ডে রোগীদের খাবারের মান নিয়ে জনস্বার্থে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করেন সাংবাদিকরা। এতে ক্ষিপ্ত হয়ে জেলার তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হাসপাতাল তত্ত্বাবধায়কের মামলা দায়ের এবং ওই মামলায় ইন্ডিপেনডেন্ট টেলিভিশন, দৈনিক ইত্তেফাক এবং জাগোনিউজের জেলা প্রতিনিধি তানভির হাসান তানুকে গ্রেপ্তারের ঘটনা গণমাধ্যমের স্বাধীনতার জন্য বড় ধরণের হুমকি। এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হয়রানীমূলক মামলাটি প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক হয়রানী বন্ধের দাবি জানান তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে