​কালীগঞ্জে ৪০ দিন জামায়াতে নামাজ পড়ায় ৭ শিশুকে সাইকেল উপহার

​কালীগঞ্জে ৪০ দিন জামায়াতে নামাজ পড়ায় ৭ শিশুকে সাইকেল উপহার

ঝিনাইদহের কালীগঞ্জে নামাজ পড়াতে উদ্বুদ্ধ করতে সাত শিশুকে সাইকেল উপহার দেওয়া হয়েছে। এছাড়া ১০ শিশুকে জায়নামাজ ও একটি করে নামাজ শিক্ষা বই ও মগ দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে জোহর নামাজ বাদ কালীগঞ্জ উপজেলা জামে মসজিদ থেকে এই সাইকেল শিশুদের হাতে তুলে দেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। সাইকেল বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন ও উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমিনসহ মুসল্লিরা।

সম্প্রতি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা জামে মসজিদ কমিটি ঘোষণা করে কোনো শিশু একাধারে ৪০ দিন পাঁচ ওয়াক্ত মসজিদে জামায়াতে নামাজ পড়ে তাহলে তাকে একটি সাইকেল দেওয়া হবে। সঙ্গে তার অভিভাবককে এশা ও ফজরের নামাজ ছেলের সঙ্গে জামায়াতে পড়তে হবে। এরপর নির্ধারিত দিন থেকে ১৭ জন শিশু প্রতিযোগিতায় অংশ নেয়। যাদের প্রত্যেকের বয়স অনূর্ধ্ব ১০। শেষ পর্যন্ত সাত শিশু ও তার অভিভাবক শর্ত পূরণ করতে পারায় এ সাইকেল উপহার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশ নেওয়া বাকি ১০ শিশুকে বই, মগ ও জায়নামাজ দেওয়া হয়।

সাইকেল পেয়ে মাহদি মাসুম নামের এক শিশু জানায়, সে সাইকেল পেয়ে খুবই খুশি। আমি আর কখনোই নামাজ ছাড়ব না।

আহম্মেদ রেদুয়ান নামের অপর শিশু জানায়, সাইকেলটি তার জীবনের সব থেকে বড় উপহার। সে এমন খুশি আর কখনোই হয়নি।

উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমিন জানান, বর্তমানে আকাশ সংস্কৃতির ছোঁয়ায় শিশুরা ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে পিছিয়ে পড়ছে। তাই শিশুদের নামাজের প্রতি আগ্রহী করে তুলতে এমন ঘোষণা দিয়েছিলেন। এজন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়, যে কমিটি এ ৪০ দিন তাদের পর্যবেক্ষণ করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমি আমার রাজনৈতিক জীবনে বহু সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়েছি। তবে এমন অনুষ্ঠান আমি দেখিনি। এটাই আমার জীবনের শ্রেষ্ঠ অনুষ্ঠান। এমন অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আনন্দিত।

যাযাদি/এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে