​মৌলভীবাজারে করোনায় ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯১

​মৌলভীবাজারে করোনায় ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯১

মৌলভীবাজারে করোনায় আক্রান্ত হয়ে একই পরিবারের ৪ ভাই-বোন সহ মোট ৬ জনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত্যুবরণকারীরা হলেন, শ্রীমঙ্গলের মির্জাপুর এলাকার একই পরিবারের ছোট ভাই বেনু ভট্টাচার্য্য (৬২), বড় বোন শীলা ভট্টাচার্য (৭৫)। তারা করোনায় আক্রান্ত হলে সিলেটের একটি হাসাপাতালে আইসিইউতে ৭ দিন যাবৎ চিকিৎসায় ছিলেন। এতে অবস্থার কোন উন্নতি না হওয়ায় গেল ২৮ জুলাই সন্ধ্যায় বাড়ি ফিরেন।

এছাড়াও করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার শ্রীমঙ্গলের সিরাজনগর গ্রামের আলেয়া খাতুন (৩৫), কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের দক্ষিণভাগ এলাকার জয়নাল মিয়া (৪৩) সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এদিকে করোনার সকল উপসর্গ নিয়ে রাজনগর উপজেলার খেয়াঘাটবাজারের এক মেইকার’র স্ত্রী ও তুলাপুর গ্রামের বাসিন্দা ৬ দিন জ্বর-কাশি নিয়ে বৃস্পতিবার সকালে মারা গেছেন। তবে সংশ্লিষ্ট দফতরে এ খবরটি এখনো পৌছায়নি। কুশিয়ারা নদীর তীরবর্তী রাজনগর উপজেলাধীন খেয়াঘাটবাজার, কালারবাজার, বাধঁবাজার ও আব্দুল্লাহপুর বাজার উপজেলা সদর ও জেলা সদর থেকে অনেক দূরে থাকায় সংশ্লিষ্টদের তদারকি ঠিক মত পৌছাচ্ছেনা।

স্থানীয়রা দাবী করেছেন, শহুরের দূরবর্তী এসব মানুষ সচেতন না থাকায় গ্রামের প্রতিটি ঘরে ঘরে একজন করে করোনায় আক্রান্ত রয়েছেন। খেয়াঘাটবাজারে বৃহস্পতিবার বিকেল ৬টায় গেলে দেখা যায়, প্রতিটি দোকান খোলা রয়েছে। এসব এলাকার ৯৫ ভাগ মানুষ মাস্ক না পড়ে বাজারে অযথা ঘুরাফেরা করছেন।

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা শনাক্ত হয়েছেন আরও ৯১ জন। সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজার জেলার ১৯৯ জনের নমুনা পরীক্ষায় পাঠালে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৫ দশমিক ৭৩ শতাংশ।

নতুন শনাক্তদের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ৯ জন, জুড়ীর ৫ জন, শ্রীমঙ্গলের ১৮ জন, কমলগঞ্জের ৭ জন, বড়লেখার ২৮ জন, কুলাউড়ার ২০ জন, রাজনগরের ৪ জন। এ নিয়ে জেলায় ৫ হাজার ১৯৮ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে