ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা সম্প্রসারণে সুন্দরগঞ্জে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা সম্প্রসারণে  সুন্দরগঞ্জে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ টিকা সম্প্রসারণের লক্ষ্যে গাইবান্ধার সুন্দরগঞ্জে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ।

অবহিতকরণ সভায় ইউএনও মোহাম্মদ-আল-মারুফ তার বক্তব্যে বলেন, গর্ভে সন্তান আছে এবং বাচ্চারা দুধ খান এ ধরনের মা’দের টিকা নেওয়া যাবে না। তিনিও আরও বলেন, শরীরে যেকোনো ধরনের রোগ থাকুক না কেন সে রোগ নিয়ন্ত্রণে থাকলে টিকা নেওয়া যাবে। তারপরেও তিনি এ ধরনের অসুস্থ লোকজনদের চিকিৎসকের পরামর্শক্রমে টিকা নেওয়ার নির্দেশ দেন।

টিকা প্রদান কাজে নিয়োজিতদের উদ্দেশ করে ইউএনও বলেন, কাজ করবেন আপনারা মাঠ পর্যায়ে। এখানে যারা সেবা নিতে আসবেন তাদের অনেকেই সাধারণ ও অসচেতন মানুষ। তারা একটি বিষয় নিয়ে বারবার জানার চেষ্টা করবে আপনাদের নিকট হয়তোবা। বিষয়টি খেয়াল রাখবেন। বিরক্ত না হয়ে তাদের সেবা দিবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. বিশ্বেশ্বর চন্দ্র বর্ম্মণ তার বক্তব্যে বলেন, আগামী ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত উপজেলার ১৫ ইউনিয়নের সাবেক ১নং ওয়ার্ডে কোভিড-১৯ টিকা দেওয়া হবে। প্রাথমিক পর্যায়ে প্রত্যেক ইউনিয়নের সাবেক ১নং ওয়ার্ডে (বর্তমান ১, ২, ৩ ওয়ার্ড) থাকবে একটি করে টিকাদান কেন্দ্র। প্রত্যেক টিকাদান কেন্দ্রে বুথ থাকবে ৩টি করে। প্রত্যেক বুথে কাজ করবেন ৫ জন করে লোক। তারা টিকা প্রদান কাজে সরাসরি সহযোগিতা করবেন। অন্য ওয়ার্ডের লোকজন ইচ্ছা করলে এসব বুথে এসেও করোনার টিকা নিতে পারবেন।

ডা. বিশ্বেশ্বর চন্দ্র বম্মর্ণ আরও বলেন, ১৮ থেকে ৪৫ বছর বয়স যাদের তারাই কেবলমাত্র এখানে এসে টিকা নিতে পারবেন। তবে সঙ্গে ভোটার আইডি থাকতে হবে।

অবহিতকরণ সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সফিউল আলম, ডা. মেজবাহুল হাসান, ওসি (তদন্ত) বুলবুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মু. মাহমুদ হোসেন মন্ডল, প্রধান শিক্ষক শাহজাহান মিঞা, এ মান্নান আকন্দ, সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, পৌর মেয়র প্রতিনিধি দীপক কুমার বাবলু, বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান নজমুল হুদা, হরিপুর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট নাফিউল ইসলাম সরকার জিমি, তারাপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম লেবু, দহবন্দ ইউপি চেয়ারম্যান গোলাম কবীর মুকুল, ছাপড়হাটী ইউপি চেয়ারম্যান কনক কুমার গোস্বামী, উপজেলা জাপার সাধারণ সম্পাদক আ. মান্নান মন্ডল, ফ্রেন্ডশিপ প্রতিনিধি হাসান আলী ও এসকেএস প্রতিনিধি লুসি বেগম প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে