নিরপেক্ষ ও গ্রহনযোগ্য ইউপি নির্বাচনে আপনাদের সহযোগিতা চাই : ইসি কবিতা খানম

নিরপেক্ষ ও গ্রহনযোগ্য ইউপি নির্বাচনে আপনাদের সহযোগিতা চাই : ইসি কবিতা খানম

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেন, সামনে ইউপি নির্বাচন আমি চাইব আপনাদের সহযোগিতা থাকবে একটি সুষ্ঠু ,সুন্দর, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দিতে। আমি নওগাঁর সন্তান হিসেবেই বলেন বা নির্বাচন কমিশনার হিসেবেই বলেন এই আবেদনটি আপনাদের কাছে রেখে যাচ্ছি। আমাকে সমালোচিত হতে যেন না হয়। আমি সমালোচিত হলে নওগাঁবাসী হিসেবে আপনারাও সমালোচিত হবেন।

তিনি আরও বলেন, আমরা যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র দিয়েছি তা অনেক দেশ এখনো পারেনি। কয়েকটি দেশ আমাদের মতো স্মার্ট জাতীয় পরিচয়পত্র তৈরি করার উদ্যোগ নিয়েছে। নিজেকে সুরক্ষিত রাখতে জাতীয় পরিচয়পত্রের গুরুত্ব অপরিসীম। প্রতিটি জায়গায় জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন।

মঙ্গলবার বেলা ১২টায় নওগাঁ সদর উপজেলা পরিষদ হল রুমে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচীর উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা নির্বাচন অফিস এর আয়োজন করে।

ইসি কবিতা খানম বলেন, আর্থিক দিক দিয়ে আমরা সাশ্রয়ির মধ্যে পড়েছি। ছোট্ট এ জাতীয় পরিচয়পত্রে অনেক তথ্য সংরক্ষিত থাকে। কার্ডটি অবশ্যই যত্নের মধ্যে রাখতে হবে। জনগনকে হয়রানি থেকে মুক্তি দেওয়ার জন্য অনলাইন সেবা চাল করা হয়েছে।

নওগাঁ জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল আবুল কামেশ মোঃ ফজলুল কাদের।

এসময় বক্তব্য রাখেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতি, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম ও নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন।

জেলার নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রাণীনগর এই চার উপজেলার মোট ৭ লাখ ৯৫ হাজার ৪৭টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের লক্ষ্যমাত্রা নিয়ে এই কার্যক্রম শুরু হলো।

অনুষ্ঠানে জেলার নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রানীনগর উপজেলা প্রতিটি উপজেলা হতে ১০ জন করে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করেন প্রধান অতিথি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে