​ওসির ব্যতিক্রমি আয়োজন, পুলিশ-শিক্ষার্থী বন্ধুসভা

​ওসির ব্যতিক্রমি আয়োজন, পুলিশ-শিক্ষার্থী বন্ধুসভা

অবশেষে শিক্ষার্থীদের শ্রেনীকক্ষে ফেরার দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে গত ১২ সেপ্টেম্বর রবিবার থেকে শিক্ষাঙ্গন খুলে দেয়া হয়েছে। ২০২০ সালের ১৭ ই মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান মহামারী করোনা ভাইরাস জনিত কারনে বন্ধ ঘোষণা করা হয়েছিল। দীর্ঘদিন শ্রেনীকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকলেও টেলিভিশন ও অনলাইনে পড়াশোনা চালিয়ে নেয়ার ব্যবস্থা রাখা হয়েছিল। শহরের শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করার সুযোগ পেলেও মফস্বল ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীরা সে সুযোগ ডিভাইস ও ইন্টারনেট এর অভাবে খুব কমই পেয়েছে। তাই সরাসরি শ্রেনীকক্ষে পাঠদান শুরু হওয়ায় প্রানোচ্ছল রুপে ফিরেছে শিক্ষাঙ্গন সমূহ।

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার প্রাচীন স্বনামধন্য ও ঐতিহ্যবাহী সরকারী পূর্ব মাদারীপুর কলেজ এই কলেজের শিক্ষক ও কর্মচারীবৃন্দ শিক্ষার্থীদের বরণ করে নিয়েছেন প্রানের আবেগ ও ভালোবাসা দিয়ে। উৎসব মূখর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে ক্লাসে শুরু হয়েছে পাঠদান প্রক্রিয়া।

করোনা কালীন এই দুঃসময়ে ছাত্রছাত্রী তথা শিক্ষার্থীদের মাঝে ইভটিজিং,মাদক,বাল্যবিবাহ ও করোনা ভাইরাসের সচেতনতা বৃদ্ধি লক্ষে ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ গতকাল মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) একটি ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে কলেজ প্রাঙ্গনে "পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভা"এর আয়োজন করেন।

সরকারী পূর্ব মাধারীপুর কলেজের অধ্যক্ষ মোঃ জহির উল্লাহ'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে ওসি ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ, নিরাপত্তা, করোনা ভাইরাস সহ নানাবিধ সমস্যা সম্পর্কে আলোচনা করেন। আপনার পুলিশ আপনার পাশে,তথ্য দিন সেবা নিন। এসব বিষয় শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন এই বন্ধুসভায়। এবং শিক্ষার্থীদের যেকোন ধরনের দুর্দিনে বন্ধু হয়ে পাশে থাকবেন এবং আইনী সহায়তা প্রদান করবেন বলে জানান তিনি। তিনি আরো জানান আজকের মূল উদ্দেশ্য হলো শিক্ষার্থীরা যেন পুলিশ কাছাকাছি এসে মন খুলে আলোচনা করতে পারেন। তাদের ব্যাপারে পুলিশকে জানাতে পারেন।

পুলিশ-শিক্ষার্থী বন্ধুসভা টি পুলিশের সাথে ছাত্রছাত্রীদের একটি অভিনব মিলনমেলায় পরিণত হয়েছিল। পুলিশ এবং শিক্ষার্থীগণ পারস্পরিক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে একাকার হয়ে গিয়েছিল। আলোচনা, আড্ডা, ছবি তোলা, হাসি, গল্পগুজব এসব নানান মজাদার বিষয়ের মধ্য দিয়ে শেষ হয় এই ব্যতিক্রমী ধারার পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে