ধুনটের এলাঙ্গী ইউনিয়ন আ.লীগের সভাপতিকে অব্যাহতির প্রতিবাদে সমাবেশ

ধুনটের এলাঙ্গী ইউনিয়ন আ.লীগের সভাপতিকে অব্যাহতির প্রতিবাদে সমাবেশ

বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এম এ তারেক হেলালকে দল থেকে অব্যাহতি প্রদানকে অবৈধ ও গঠনতন্ত্র পরিপন্থি দাবি করে প্রতিবাদ সমাবেশ করেছে তৃণমূল নেতৃবৃন্দ।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিকেলে এলাঙ্গী ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান এম এ তারেক হেলালের সভাপতিত্বে ওই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাফ্ফর রহমান, ইউনিয়ন আ’লীগ নেতা শহিদুর রহমান, ছানোয়ার হোসেন, আব্দুর রশিদ, আব্দুল মজিদ, তোজাম্মেল হক, গোলাম মোস্তফা, বিশা মন্ডল, হযরত আলী, কামাল পাশা, শ্রী রতন কুমার, আবু হানিফ, লিপটন মাহমুদ, হেলাল উদ্দিন, মশিউর রহমান প্রমূখ। এছাড়া সমাবেশে ইউনিয়ন আওয়ামী লীগ, ৯টি ওয়ার্ড আ.লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে ইউপি চেয়ারম্যান এম এ তারেক হেলাল বলেন, ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন অবৈধ ও গঠনতন্ত্র পরিপন্থীভাবে আমাকে অব্যাহতি প্রদান করেছেন। যা এলাঙ্গী ইউনিয়নবাসী সহ তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা মেনে নেয়নি। শত শত নেতাকর্মীদের উপস্থিতির এই প্রতিবাদ সমাবেশ তারই প্রমাণ।

তিনি আরো বলেন, ১৯৮৬ সালে ছাত্র রাজনীতির মধ্য দিয়ে রাজনীতি শুরু করেছি। ১৯৯৬ সালে আওয়ামী লীগের সদস্য পদের মাধ্যমে রাজনীতিতে সক্রীয় হয়ে উঠি। এরপর ২০০২ সালে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে নির্বাচিত হই। এরপর একটানা পরিশ্রমের পর এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগকে ধুনট উপজেলার মধ্যে শক্তিশালী সংগঠনে পরিনত করেছি। এছাড়া ২০১১ সালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে বিপুল ভোটে প্রথম এলাঙ্গী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হই। এরপর ২০১৬ সালে নৌকা প্রতীক নিয়ে আবারও চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এই ইউনিয়নে অভূতপূর্ব উন্নয়ন করেছি। তাই আগামী নির্বাচনে আমি যেন প্রার্থী না হতে পারি এবং এই ইউনিয়নে আ’লীগের কোন চেয়ারম্যান নির্বাচিত না হয়, এজন্য ধুনট উপজেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ষড়যন্ত্র শুরু করেছে। এছাড়া আগামী ধুনট উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে আমি যাতে সাধারণ সম্পাদক প্রার্থী হতে না পারি, এজন্য তারা আমাকে দল থেকে অব্যাহতি প্রদানের নাটক সাজিয়েছে। শুধু তাই নয়, ধুনট উপজেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের নীল নকশা বাস্তবায়নের জন্য ইতিপূর্বে ধুনট উপজেলা আ’লীগের সহ-সভাপতি আসিফ ইকবাল সনি, শফিকুল ইসলাম, যুগ্ন সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মহসীন আলম, সদস্য সেলিম রেজাকেও তারা দলীয় পদ থেকে অব্যাহতি প্রদানের নাটক সাজিয়েছে।

এমএ তারেক হেলাল আরো অভিযোগ করে বলেন, যারা দলের দূর্দিনে নেতৃত্ব দিয়ে দলকে টিকিয়ে রেখেছেন। আজ তাদেরকেই অব্যাহতির নামে দলকে ধ্বংস করা হচ্ছে। তাই এসব বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের হস্তক্ষেপ কামনা করেছেন তৃণমূল নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর রাতে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন স্বাক্ষরিত এক দলীয় পত্রে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির পদ থেকে এম এ তারেক হেলালকে অব্যাহতি প্রদান করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে