সাম্প্রদায়িক উষ্কানীমূলক কার্যকলাপ দমন করতে সরকার বদ্ধপরিকর : শ. ম. রেজাউল করিম

সাম্প্রদায়িক উষ্কানীমূলক কার্যকলাপ দমন করতে সরকার বদ্ধপরিকর : শ. ম. রেজাউল করিম

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন,শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির সরকার, সাম্প্রদায়িক যে কোন উষ্কানীমূলক কার্যকলাপ কঠোর হস্তে দমন করতে সরকার বদ্ধপরিকর,তিনি সোমবার বিকেলে পিরোজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শারদীয় দূর্গাপজা উপলক্ষে মন্দিরের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এ কথা বলেন। হিন্দু ধর্মীয় কল্যন ট্রাস্টের ট্রাস্টি সুরঞ্জিত দত্ত লিটুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন,পুলিশ সুপার মোঃ সাঈদুর রহমান পিপিএম,জেরা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান,আওয়ামীলীগ নেতা শ্রী চন্ডী চরন পাল, জেলা হিন্দু,বৌদ্ধ,খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি তুষার কান্তি মজুমদার, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আক্তারুজ্জামান ফুলু,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ডাঃ তপন বসু,জেলা পূজা পরিষদের সভাপতি বিমল চন্দ্র মন্ডল,সাধারন সম্পাদক গোপাল বসু, যুবলীগের কেন্দ্রীয় সদস্য কামরুজ্জামান খান শামীম,জেলা হিন্দু,বৌদ্ধ,খৃষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক স্বপন কুমার চক্রবর্ত্তী।

মন্ত্রী আরও বলেন,এ উৎসব হিন্দু, মুসলিম,বৌদ্ধ, খ্রিস্টান আমাদের সকলের উৎসব। আমি মনে করি আমার মসজিদে আমি নামাজ পড়ব, আপনার মন্দিরে আপনি পূজাঅর্চনা করবেন। কিন্তু আমাদের সৌভ্রাতিত্ব আমাদের সহমর্মিতা, আমাদের ভালবাসা আমাদের একটি জায়গায় একই বন্ধনে আবদ্ধ করেছে সেই জায়গাটার নাম হচ্ছে আমরা সকলে বাঙ্গালী। আমাদের ৩০ লক্ষশহীদ রক্ত দিয়েছিল, যে বাঙ্গালিত্বকে প্রতিষ্ঠিত করতে আমাদের ২ লক্ষ মা বোনদের সম্ভ্রম দিতে হয়েছিল, আপনারা কেন ভুলেযান যে একাত্তরের জারজ সত্ত¦া যাদের ভিতরে আছে তারাই কিন্তু আপনার বোনকে, আপনার মেয়েকে পাক হানাদারদের কাছে তুলে দিয়েছিল। নিজেদের ভিতরে কোন কলহ যেন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট না করে। কোন ধর্মেই খারাপ কিছু বলা হয় নাই। সকল ধর্মের মূল কথা কিন্তু সৃষ্টির সেবা, সৃষ্টির কল্যান,অসত্যকে গ্রহন না করা সত্যকে গ্রহনকরা। পরে মন্ত্রী পিরোজপুর সদর উপজেলায় ৬৫টি মন্দিরে আর্থিক অনুদানের চেক বিতরন করেন।

এর আগে পিরোজপুরে ঘুর্ণিঝড় ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ অর্ধশত ব্যাক্তির মাঝে ঢেউটিন ও চেক বিতরন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর প্রতিজন ক্ষতিগ্রস্থকে ৩ হাজার টাকার একটি চেক ও নগদ একবান টিন প্রদান করেন। এ ছাড়া মন্ত্রী পিরোজপুর জেলা প্রাণিসম্পদ দপ্তর এর আয়োজনে সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগী দুগ্ধ খামারী ও দুগ্ধ প্রক্রিয়াজাতকারীদের মাঝে মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরন করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে