মন্দিরে হামলা-প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে গাজীপুরে বিক্ষোভ-স্মারকলিপি পেশ

মন্দিরে হামলা-প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে গাজীপুরে বিক্ষোভ-স্মারকলিপি পেশ

কুমিল্লা, নোয়াখালী ও গাজীপুরসহ বিভিন্ন জেলায় মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে সোমবার আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) গাজীপুর মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সভা হয়েছে। তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন।

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ইসকন গাজীপুর মহানগর শাখার সভাপতি গৌর কৃষ্ণ দাস ব্রহ্মচারী। সংকীর্তণ দাস বর্মণের পরিচালনায় প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠণটির মহানগর শাখার সাধারণ সম্পাদক শ্যামসুন্দর কানাই দাস, প্রচার সম্পাদক দয়াল মুকুন্দ দাস, রাজীব চরণ শ্যাম দাস, বাসুদেব কানাই দাস প্রমুখ।

প্রতিবাদ সভার পরে দুপুরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে গাজীপুর প্রেসক্লাব চত্বরে সমাবেশ এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছে।

প্রতিবাদ সভায় বক্তরা বলেন, মুসলমান ও কোরআনের অবমাননাকারীদের প্রকাশ্যে মৃত্যুদন্ড কার্যকর করতে হবে। পাশাপাশি মন্দিরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্ত শাস্তি দেয়া হউক।

কাশিমপুর থানার ওসি মাহবুবে খোদা জানান, গাজীপুর মহানগরের কাশিমপুর বাজার এলাকায় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে দুর্বৃত্তরা তিনটি মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করেছে। এ ঘটনায় তিনটি মামলা ও ২০জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ১৮জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে