​সৈয়দপুরে উত্তরবঙ্গের সর্ববৃহত জাশনে জুলুছ মিলাদুন্নবী পালিত

​সৈয়দপুরে উত্তরবঙ্গের সর্ববৃহত জাশনে জুলুছ মিলাদুন্নবী পালিত

নীলফামারীর সৈয়দপুরে যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগম্বীর্যের মধ্য দিয়ে দেশের ২য় বৃহত্তম ও উত্তরবঙ্গের সর্ববৃহত্তম জাশনে জুলুছ ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হয়েছে।

বৃষ্টি উপেক্ষা করে সর্ব স্তরের মানুষের দলে দলে অংশগ্রহন আর বিশ্ব নবীর আগম শুভেচ্ছা স্বাগতম, নারায়ে রিসালাত ইয়া রাসুলুল¬াহ, পবিত্র কোরআনের অপমান সইবে না কোন মুসলমান স্লে¬াগানে এসময় প্রকম্পিত হয়ে পড়ে গোটা সৈয়দপুর। কানায় কানায় পূর্ণ হয়ে পড়ে পুরো শহর। খন্ড খন্ড মিছিলে স্থানীয় রেলওয়ে ময়দান তখন জনসমুদ্রে পরিণত হয়।

১২ রাবিউল আওয়াল বুধবার (২০ অক্টোবর) আঞ্জুমানে গাউসিয়া আহলে সুন্নাত ওয়াল জামায়াতের তত্ত্বাবধানে বিরাট এই জাশনে জুলুছের নেতৃত্ব দেন সৈয়দপুর সাংগঠনিক জেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি রাহনুমায়ে শরিয়ত শাহ সুফী গোলাম কাদেরী তেগী। এছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় পীর মাশায়েখ, উলেমায়ে কেরাম, বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবসহ সর্বস্তরের মানুষ। বিরাট এই জুলুছকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা।

ধর্ম ইসলাম ছিল থাকবে সংবলিত প্লে¬কার্ড বহন করে সকাল থেকে বিভিন্ন পাড়া মহল্লা, মসজিদ, খানকাহ থেকে খন্ড খন্ড মিছিল সৈয়দপুর রেলওয়ে ময়দানে এসে জমায়েত হয়। আহলে সুন্নাত ওয়াল জামায়াতের বিভিন্ন অঙ্গসংগঠন আলা হযরত ইমাম আহমাদ রেজা ফাউন্ডেশন, ফায়জানে তেগিয়া, ফায়জানে ইমাম আজম আবু হানিফা কমিটি, গাউসিয়া কমিটি, দাওয়াতে ইসলামীসহ শতাধিক সুফিবাদী সংগঠন এতে অংশ নেয়। বিভিন্ন সাজে সজ্জিত করা হয় শতাধিক যানবাহন। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে রেলওয়ে মাঠে সালাতো সালাম শেষে দেশ জাতির কল্যানে মোনাজাত করা হয়।

বৃহত্তম এই জুলুছ ও সমাবেশে সভাপতিত্ব করেন আঞ্জুমানে গাউসিয়া আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি আলহাজ্ব নুর উদ্দীন আশরাফী।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে