​দিরাইয়ে ৫৩৬ জনের মনোনয়ন পত্র জমা : আচরণ বিধি নির্বাসিত

​দিরাইয়ে ৫৩৬ জনের মনোনয়ন পত্র জমা : আচরণ বিধি নির্বাসিত

সুনামগঞ্জের দিরাই উপজেলার ৯ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে আচরণ বিধির তোয়াক্কা না করে অধিকাংশ প্রার্থী মটর সাইকেল শোডাউন মিছিল সহকারে ৫৩৬ জন প্রার্থী উপজেলা রিটার্নিং অফিসারদের কাছে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার মনোনয়ন পত্র জমা দানের শেষ দিনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ৯ জন সহ ৫৩৬ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। যার কারণে সকাল থেকেই নির্বাচন কর্মকর্তার কার্যালয়সহ দিরাই পৌর শহর লোকারণ্য হয়ে যায়। নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬০ জন, সাধারণ সদস্য পদে ৩৬৭ জন ও সংরক্ষিত নারী আসনে ১০৯ জন মনোনয়নপত্র জমা দেন।

ভাটি পাড়া ইউনিয়নের বাসিন্দা কাজী সাইকুল ইসলাম বলেন, আমার জীবনে বহুবার চেয়ারম্যান মেম্বার প্রার্থীদের সাথে মনোনয়ন পত্র জমা দিতে এসেছি কিন্তু এবারের মতো এতো মানুষের সমাগম কখনো দেখিনি। সকাল থেকেই দিরাই বাজার এবং উপজেলা পরিষদ এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। নৌকা এবং স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন আচরণ বিধির তোয়াক্কা না করে মিছিল সহকারে দিরাই শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেষে মনোনয়নপত্র জমা দেন।

দিরাই বাজারের ব্যবসায়ী কল্লোল তালুকদার বলেন, অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নৌকার ও স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর আগে কোনো বছরই মনোনয়ন জামা দানে এতো মানুষের সমাগম দেখিনি । সর্বস্তরের মানুষের মাঝে নির্বাচন নিয়ে উৎসাহ উদ্দীপনা, হোটেল রেস্তোরাঁ, চায়ের আড্ডায় নির্বাচনী আলাপ আলোচনা আসলেই ভালো লাগছে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন হউক এটাই আমাদের প্রত্যাশা।

উপজেলা নির্বাচন অফিসার (অঃ দাঃ) ফয়েজুর রহমান বলেন, উপজেলার ৯ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৫৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৬ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আজ প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি সমন্ধে অবহিত করা হয়েছে। আচরণবিধি লঙ্ঘনের কোন অভিযোগ পাইনি। আচরণবিধি লঙ্ঘন করলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন বলেন,মনোনয়নপত্র জামাদানের শেষ দিনে অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। অবাধ ও নিরপেক্ষ শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন সকল প্রস্তুতি গ্রহণ করেছে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে