​ শব্দ দূষনের বিষয়ে ইমাম-মুয়াজ্জিনদের ভূমিকা রাখার আহবান

​  শব্দ দূষনের বিষয়ে ইমাম-মুয়াজ্জিনদের ভূমিকা রাখার আহবান

ব্রাহ্মণবাড়িয়ায় পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে শব্দদূষণ নিয়ন্ত্রনে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় জনসচেতনতা সৃষ্টির জন্য ইমামদের সম্পৃক্তকরণের লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আজ সোমবার সকালে শহরের ইসলামিক সেন্টার মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক নূরুল আমিন, প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি প্রমুখ।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, ওয়াজ মাহফিলের নামে শব্দ দূষন করা হয়ে থাকে। এতে হার্টের রোগী এবং পরীক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হন। মাহফিল স্থল থেকে অন্তত আধা কিলোমিটার দূর পর্যন্ত মাইক দেয়া হয়। এই ধরনের ওয়াজ মাহফিল ইসলাম সমর্থন করেনা। তিনি শব্দ দূষনের সমালোচনা করে বলেন,“মানুষের কল্যানে কাজ করার বিষয়ে ইসলাম শিক্ষা দেয়। মানুষের কল্যাণের মাধ্যমে আল্লাহ রসুলের সন্তুষ্টি অর্জন করা যায়। তিনি বলেন, যদি ইমাম, মুয়াজ্জিনেরা চেষ্টা করেন যে মাইকের আওয়াজ শুধুমাত্র মাহফিল স্থলেই থাকবে, তাহলে আজকের সভা অনেকটাই কার্যকর হবে। তিনি শব্দ দূষনের বিষয়ে ভূমিকা রাখার জন্যে ইমাম-মুয়াজ্জিনদের প্রতি আহবান জানান।

কর্মশালায় জেলার বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগন উপস্থিত ছিলেন।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে