​ ডুমুরিয়ায় বসতবাড়িসহ ৬০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

​  ডুমুরিয়ায় বসতবাড়িসহ ৬০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

খুলনার ডুমুরিয়া উপজেলা সদরে ৫০ বছরের অধিকাল ধরে অবৈধভাবে দখলে থাকা পানি উন্নয়ন বোর্ডের ৬.৪৫ একর জমির মধ্য হতে ৪ একর জমি উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল ১১টা থেকে দিনভর চলে এ উচ্ছেদ অভিযান। অভিযানে নেতৃত্বদেন খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী। অভিযানে পানি উন্নয়ন বোর্ডের এসডি মিজানুর রহমান, ডুমুরিয়া থানার ওসি ওবাইদুর রহমান, পাউবোর এসও হাসনাতুজ্জামান উপস্থিত ছিলেন।

জানা যায়, ডুমুরিয়া বাজার এলাকায় পানি উন্নয়ন বোর্ডের ২৭/২ নং পোল্ডার আওতাধীন ৬.৪৫ একর জমির মধ্য হতে ৪ একর সম্পত্তির উপর অবৈধভাবে গড়ে ওঠা ৬০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তিনটি স্কেভেটর দিয়ে এসব প্রতিষ্ঠান গুড়িয়ে দেয়া হয়। এরমধ্যে সিমেন্ট, রড, মুদি, চা, বালি, টাইলস, মিষ্টির দোকানসহ বেশ কয়েকটি বসতবাড়ি রয়েছে। বাকি ২.৩৯ একর সম্মত্তির উপর রয়েছে হাসেম হালি কাচাবাজার ও মৎস্য আড়ত। যেটা উচ্ছেদ করা হয়নি।

এ প্রসঙ্গে পানি উন্নয়ন বোর্ডের এসডি মিজানুর রহমান বলেন, ২.৩৯ একর সম্মতি নিয়ে জেলা প্রশাসক বরাবর একটি আবেদন করেছেন। তবে ওইসব স্থাপনাগুলোও পরবর্তিতে ভেঙ্গে ফেলা হবে।

এদিকে উচ্ছেদ অভিযানের আগে সকাল ৮টার দিকে হাসেম হালি কাচাবাজার ও মৎস্য আড়তের ব্যবসায়ীরা তাদের সম্পত্তি বৈধ দাবী করে এবং উচ্ছেদ কার্যক্রমের প্রতিবাদে মানববন্ধন করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে