​ চকরিয়ায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও পরোয়ানাভুক্ত পাঁচজন গ্রেপ্তার

​   চকরিয়ায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও পরোয়ানাভুক্ত পাঁচজন গ্রেপ্তার

কক্সবাজারের চকরিয়ায় পুলিশের বিশেষ অভিযানে মৃত্যুদণ্ডপ্রাপ্তসহ বিভিন্ন মামলায় পরোয়াভুক্ত পাঁচ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত আসামীর মধ্যে হত্যা, সাজাপ্রাপ্ত, নারী নির্যাতন, বন মামলা, পারিবারিক, দাঙ্গা-হাঙ্গামাসহ নানা অপরাধের দায়ে এসব আসামীর বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশের একটি টিম এসব আসামীদের গ্রেপ্তার করে।

ধৃত আসামীরা হলেন, মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি হলেন, জসিম উদ্দিন ওরফে জসিম (৫০)। তিনি চকরিয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের (বর্তমান পেকুয়া) এলাকার মোক্তার হোসেনের ছেলে। তার বিরুদ্ধে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যাকান্ডের জিআর ১৮৪/১৯৯৯ মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী। এছাড়াও অন্যান্য গ্রেপ্তারকৃত আসামী মধ্যে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের লাটেরঘাট এলাকার ছগির আহমদের ছেলে নুরুল আমিন (৩৬)। তার বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন মামলা রয়েছে। একই উপজেলার ডেমুশিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের তেচ্ছাপাড়া এলাকার মকবুল আহমদের ছেলে দুই মাসের সাজাপ্রাপ্ত পালাতক আসামী জাহাঙ্গীর আলম (৩২), হারবাং ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের স্টেশন পাড়ার (দরগাহ মাজার) মৃত ফয়েজ আহমদ ফকিরের ছেলে নারী ও শিশু নির্যাতন দমন আইনের পরোয়ানাভুক্ত আসামী মো: আবুল হাসেম (৩০) ও স্বপন দে (৩৮) নামে এক যুবকে গ্রেপ্তার করেছে পুলিশ।

থানা সুত্রে জানা গেছে, উপজেলার বেশকটি ইউনিয়নে চকরিয়া থানা পুলিশের একটি টিম মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালায়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি ও থানার অপারেশন অফিসার (এস আই) রাজিব চন্দ্র সরকারের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে বিভিন্ন মামলার পরোয়ানাভুক্তসহ পাঁচ আসামীকে গ্রেপ্তার করে। ধৃত আসামীদের বুধবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত, হত্যা, সাজাসহ বিভিন্ন মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পাঁচ আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। তৎমধ্যে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যাকান্ড মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামীদের দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে