গৌরীপুরে বেশি দামে বিক্রির দায়ে সার বিক্রেতার জরিমানা

গৌরীপুরে বেশি দামে বিক্রির দায়ে সার বিক্রেতার জরিমানা

ময়মনসিংহের গৌরীপুরে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পটাশ সার বিক্রির অভিযোগে দুই খুচরা সার বিক্রেতাকে দশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (১৭ আগষ্ট) উপজেলার পৌরসভা বাজারের কালিপুর এলাকার খুচরা সার বিক্রেতা আব্দুল বাতেনকে চার হাজার ও নতুন বাজার এলাকার খুচরা সার ব্যবসায়ী আবু কাউছার চৌধুরীকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ এই জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার পৌরসভা বাজারের এই দুই খুচরা সার বিক্রেতা বিএডিসি ও বিসিআইসির স্থানীয় ডিলারদের কাছ থেকে পটাশ,ইউরিয়াসহ অন্যান্য সার নিয়ে তাদের দোকানে খুচরা বিক্রি করেন। চলতি আমন মৌসুমে পটাশ সারের ব্যাপক চাহিদা থাকায় তারা কৃষকদের নিকট প্রতি বস্তা পটাশ সার সরকার নির্ধারিত ৭শ ৫০ টাকার স্থলে ৯শ’ টাকা দরে বিক্রি করে আসছিলেন। আর তাদের বিরুদ্ধে বেশি দামে সার বিক্রির অভিযোগ এলাকার কৃষকসহ বিভিন্ন সোর্সের মাধ্যমে পেয়ে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ পৌরসভা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন। এ সময় নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রির ঘটনাটি হাতেনাতে ধরে ফেলেন ইউএনও ও কৃষি বিভাগের কর্মকর্তারা। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে সরকার নির্ধারিত মূল্যে চেয়ে বেশি দামে পটাশ সার বিক্রির দায়ে সংশ্লিষ্ট আইনে খুচরা সার বিক্রেতাদের কাছ থেকে উল্লেখিত জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও সকল ডিলারের দোকানে স্টক,রেজিস্ট্রার, ভাউচার পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

এ সময় গৌরীপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ লুতফুন্নাহার, গৌরীপুর থানার এস আই মাইনুল রেজাসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার বেশি দামে সার বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে দুই খুচরা সার বিক্রেতার দশ হাজার টাকা জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেন।

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে