শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

মান্দার বৈদ্যপুর উচ্চ বিদ্যালয়ে ভয়াবহ অগ্নিকান্ড

২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
মান্দা (নওগাঁ) প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৮

নওগাঁর মান্দায় বৈদ্যপুর উচ্চ বিদ্যালয়ে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার (২৫ সেপ্টেম্বর ) রাত সাড়ে ১০ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এ ঘটনায় মান্দা ফায়ার সার্ভিসের ১ টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার রাত সাড়ে ১০ টার দিকে বিদ্যালয়টিতে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে মান্দা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়।

বৈদ্যপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম জানান, রাত ১০ টার দিকে আমি নিজ বাড়িতে খাবার খেয়ে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলাম। এরপর রাত সাড়ে ১০ টার দিকে বিদ্যালয়ের নৈশ্য প্রহরীর মাধ্যমে আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষনিকভাবে প্রতিষ্ঠানের সভাপতি,মান্দা ফায়ার সার্ভিস এবং পল্লী বিদ্যুৎ এর  লোকজনকে সংবাদ দেন। ততক্ষণে বিদ্যালয়ের টিনসেড ভবনের ৮ টি ক্লাশরুমের মধ্যে ৪ টি রুমের সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তবে কিভাবে আগুন লেগেছে তা বলতে পারছিনা। ক্ষয়ক্ষতির পরিমাণ কেমন হবে জানতে চাইলে, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দাবি, আগুনে ১৫ থেকে ২০ লাখ অথবা তার চেয়েও বেশি টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

মান্দা থানার ওসি (তদন্ত) মেহেদী মাসুদ  ঘটনার নিশ্চিত করে বলেন, বৈদ্যপুর উচ্চ বিদ্যালয়ে আগুন লাগার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। যদি বিদ্যালয়ের প্রধান শিক্ষক থানায় অভিযোগ করে তাহলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে